ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
যারা নৌকার বিরোধিতা ক‌রেন তারা ‘পা‌তি নেতা’: আ.লীগ প্রার্থী সবুর
উখিয়া নিউজ ডেস্ক :

নৌকার বিরুদ্ধে যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন এবং তাদের সমর্থন দিচ্ছেন, সেসব নেতাকর্মীকে ‘পাতি নেতা’ হিসেবে তাচ্ছিল্য করেছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্ত বিষয়ক সম্পাদক এবং কুমিল্লা-১ আসনের নৌকার প্রার্থী ইঞ্জিনিয়ার আবদুস সবুর।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার তিতাস উপজেলা ভিটিকান্দি ইউনিয়নে নৌকার প্রচারণার পথসভায় তিনি ব‌লেন, সরকারি পয়সা চলেন, সরকারি বাসায় থাকেন, নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্র করেন- তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

‘এই মার্কা আমাদের স্বাধীনতা দিয়েছে। এই নৌকার কারণে বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে উন্নয়নের রোল মডেলে, সারা বিশ্বের বিস্ময়ে পরিণত হয়েছে, এই নৌকার বিরুদ্ধে অবস্থান করা। এই নৌকাকে প্রতিরোধ করার সাধ্য কারও নেই’।

আবদুস সবুর বলেন, নৌকার উপর যদি কেউ আঘাত আনতে চায়, আমরা অতীতেও দেখেছি অনেক বড় বড় নেতা নৌকাকে আঘাত করে ডাস্টবিনে নিক্ষিপ্ত হয়েছে। আর আপনার তো পাতি নেতাও না। আপনাদেরও ডাস্টবিনে নিক্ষেপ করা হবে।

আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, নৌকাকে যারা ফুটা করার জন্য বলে তাদের ফুটা করে দেওয়া হবে। নৌকার উপর আঘাত আনলে তাদের প্রতিরোধ করতে হবে। তাদের ডাস্টবিনে নিক্ষেপ করতে হবে।

তিনি বলেন, কিছু ষড়যন্ত্রকারী যারা বার বার নৌকার সঙ্গে বিদ্রোহী করে। হাইব্রিড, কাউয়াদের কোনও দল নেই। তারা সব সময় সুবিধা নিতে জানে। তাদের কোনও আদর্শ নেই। তারা সুযোগ সন্ধানী।

আব্দুস সবুর বলেন, যেদিন থেকে সরকার গ্যাস দেওয়ার সিদ্ধান্ত নেবে, সেদিন থেকেই আপনাদের এখানে গ্যাস দেওয়া হবে। স্কুল-কলেজ পরিকল্পিত উপায়ে সংস্কার করা হবে। গ্রাম পর্যায়ে সব রাস্তা পাকা করা হবে। উন্নয়নের স্বার্থে আমরা একটি শিক্ষাবান্ধব দুই উপজেলা গড়ে তুলবো। আমরা সুযোগ পেলে তিতাস দাউদকান্দিতে মেডিক্যাল কলেজ করা হবে। পলিটেকনিক ইনস্টিটিউট করা হবে। ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট করা হবে। আমাদের ছেলেমেয়েরা যাতে জ্ঞান-বিজ্ঞানে শিক্ষায় শিক্ষিত হতে পারে তার জন্য আইটি ভিলেজ তৈরি করা হবে।

তিনি আরও বলেন, আমরা কুমিল্লা-১ আসনে ২৪৯ নম্বর বগির যাত্রী, আমরা কুমিল্লা সব আসনের মধ্যে এক নম্বর হতে চাই। ইতোমধ্যে একটা জরিপ হয়েছে, এই জরিপে আপনারা আমরা সকলেই দল-মত নির্বিশেষে শেখ হাসিনার নৌকাকে ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছি।

এর আগে, সকাল সাড়ে ৯টা থেকে কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনের কয়েক হাজার নেতাকর্মী নিয়ে পথসভা করছেন নৌকার মাঝি ইঞ্জিনিয়ার আব্দুস সবুর। সকাল থেকেই তিতাস উপজেলা বিভিন্ন ইউনিয়নে পথসভা করছেন তিনি। এ সময় তিনি কাশিপুর, রঘুনাথপুর, দড়িকান্দি হইয়া দুলারামপুর বাজারে পথসভা করেন। এ ছাড়া, তিনি মানিককান্দি, রতনপুর, দাসকান্দি, পোড়াকান্দি, নারান্দিয়ার আসমানিয়া বাজার, ভিটিকান্দি ইউনিয়নের দুলারামপুর বাজার, দাসকান্দি ও আনন্দ বাজারে পথসভা ও গণসংযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *