ঢাকা, রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
দুই লাখ নয়, করোনায় একজনও না খেয়ে মরেনি’
ডেস্ক রিপোর্ট ::

দেশে খাবারের অভাব নেই উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বিএনপি করোনার শুরুতে বলেছিল যে, দেশে করোনাকালে দুই লাখ মানুষ না খেয়ে মারা যাবে। কিন্তু তাদের কথা সত্য হয়নি। একজন মানুষও না খেয়ে মরেনি।

বুধবার (২ ফেব্রুয়ারি) জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে রাজধানীর নিউ ইস্কাটনের বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, আমি খাদ্যমন্ত্রী হিসেবে বলতে চাই, দেশে কোনো খাবারের সংকট নেই। উল্টো সর্বকালের সেরা মজুত রয়েছে সরকারের হাতে। সে মজুত থেকে নিম্নআয়ের মানুষকে ওএমএসের (খোলাবাজার) মাধ্যমে স্বল্পমূল্যে খাদ্য দেওয়া হচ্ছে। কেউ না খেয়ে বা আধাপেটে নেই।

বিএনপির অপপ্রচার থেকে সচেতন থাকার আহ্বান জানিয়ে সাধন চন্দ্র মজুমদার বলেন, খুব সাবধানে থাকতে হবে আমাদের। তারা উন্নয়নের ধারা বাধাগ্রস্ত করতে বিশ্ব মহলে অপপ্রচার চালাচ্ছে। নিয়োগ করেছে লবিস্ট।
দেশটাকে তারা আবারও অস্থিতিশীল করতে চায়।

তিনি বলেন, যারা উন্নয়নের বাধা দিচ্ছে, তারা এ দেশের কোনো উন্নয়ন করেনি। খাদ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার আমলে সার নিতে গিয়ে ১৯ জন কৃষক গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। এ সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় যাওয়ার পর থেকে সব উন্নয়ন হয়েছে। তারা (বিএনপি) এসে আবার সেটা ২০০১ সালে বাধাগ্রস্ত করেছে। ২০০৮ সাল থেকে আমরা আবার উন্নয়ন করছি।

এসময় খাদ্যমন্ত্রী দাবি করেন, দেশে এখন কোনো মঙ্গা নেই। মাছ-মাংস, দুধ-ডিমের অভাব নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *