ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
ইমরান খানকে ঠেকাতে মরিয়া নওয়াজ, নিচ্ছেন নয়া কৌশল
উখিয়া নিউজ ডেস্ক :

পাকিস্তানে নির্বাচনে পিছিয়ে থেকেও এককভাবে সবচেয়ে বেশি আসন পাওয়ার দাবি করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল (এন)-এর নেতা নওয়াজ শরিফ। তবে সবচেয়ে বেশি আসন পেলেও সরকার গঠনের জন্য তা যথেষ্ট নয় জানিয়ে জোট সরকার গঠনের কথা বলেছেন তিনি। খবর বিবিসির।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) লাহোরে পিএমএল-এন কেন্দ্রীয় সচিবালয়ে বিজয়ী ভাষণ দেন নওয়াজ শরিফ। সেখানে তিনি বলেন, আমরা বারবার নির্বাচন করতে পারব না। পাকিস্তানকে এই সংকট থেকে বের করে আনতে সকলের একত্রে ইতিবাচক ভূমিকা পালন করা উচিত।

তিনি বলেন, আমাদের দল এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পেলে ভালো হতো। তবে তা আমরা পাইনি। এ জন্য জোট সরকার গঠনের চেষ্টা করব।

পিএমএল-এন-এর সুপ্রিমো বলেছেন, স্বতন্ত্র প্রার্থীসহ সবার ম্যান্ডেটকে সম্মান করেন তিনি। এদের মধ্যে অধিকাংশ কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই সমর্থিত।

তিনি বলেন, আমরা আজ সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি এই জরাজীর্ণ পাকিস্তানকে পুনর্গঠন করতে এবং আমাদের সঙ্গে বসতে। আমাদের এজেন্ডা একটি সুখী পাকিস্তান।

এখনো পাকিস্তানের জাতীয় পরিষদের নির্বাচনের ফল ঘোষণা শেষ করতে পারেনি দেশটির নির্বাচন কমিশন। এখন পর্যন্ত ২১৭টি আসনের ফল ঘোষণা করা হয়েছে। এতে নওয়াজকে পেছনে ফেলে এগিয়ে আছেন ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্ররা।

আলজাজিরার প্রতিবেদন অনুযায়ী, ২৬৫ আসনের মধ্যে এখন পর্যন্ত ২১৭টি আসনের ফল ঘোষণা করেছে পাকিস্তান নির্বাচন কমিশন। এতে স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৮৮টি আসন। ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৭৭টি আসন, নওয়াজ শরিফের পিএমএল-এন পেয়েছে ৬১টি আসন এবং বিলাওয়াল ভুট্টোর পিপিপি পেয়েছে ৫০টি আসন এবং অন্যান্যরা পেয়েছে ১৮টি আসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *