ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
যে পাঁচ রেকর্ড ভাঙল ‘অ্যানিমেল’
বিনোদন ডেস্ক :

বলিউডে বছরটা শাহরুখ খানের দখলে ছিল। দুটি ছবি হাজার কোটির ঘরে গেছে তার। সালমান খানও মোটামুটি আলোয় এসেছেন ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমাটির কল্যাণে। তবে দুই খানকে টেক্কা দিচ্ছে ‘অ্যানিমেল’ । মুক্তির আগেই ‘জাওয়ানে’র রেকর্ড ভেঙেছে। মুক্তির একদিন যেতেই ছবিটি ভাঙল পাঁচ রেকর্ড।

বেশ কয়েকটি ছবি ফ্লপ যাওয়ায় রণবীর অনুরাগীরা ছিলেন বিপর্যস্ত। তবে তাদের চাঙা করে তোলে ‘ব্রহ্মাস্ত্র’ ছবির সাফল্য। নড়েচড়ে দাঁড়ায় ছোট কাপুরের প্রায় ঝিমিয়ে পড়া ক্যারিয়ার। সেই পথ আরও মসৃণ করে তোলে ‘তু ঝুটি ম্যায় মাক্কার’ছবিটি। আর সবশেষ মুক্তিপ্রাপ্ত ‘অ্যানিমেল’দিয়ে তো নিজের রেকর্ডই ভেঙে দিলেন। এর আগে রণবীরের কোনও ছবি মুক্তির প্রথম দিন এত ব্যবসা করেনি। হিসেব অনুযায়ী, মুক্তির দিন অর্থাৎ গতকাল শুক্রবার ‘অ্যানিমেল’ ঝুলিতে পুরেছে ৩৭ কোটি রুপি।

এদিকে ২০২৩ সালে বক্স অফিসকে হাতের মুঠোয় রেখেছেন শাহরুখ খান। তার ‘পাঠান’ ব্লকবাস্টার। ‘পাঠান’কে টপকে ‘জাওয়ান’ দুরন্ত ব্যবসা করে এখন বলিউডের সবচেয়ে সফল ছবি। তারপরই রয়েছে সানি দেওলের ‘গদর ২’। এদের থেকে পিছিয়ে থাকলেও, সালমানের ‘টাইগার ৩’ কিন্তু দৌঁড়ে রয়েছে। তবে হিসেব বলছে,সালমানের টাইগারকে হারিয়ে ‘অ্যানিমেল’ এখন ওপেনিং কালেকশনে ‘জাওয়ান’-এর পর-ই।

এছাড়া ভারতীয় সেন্সর বোর্ড ছবিটিকে দিয়েছে ‘A’ সার্টিফিকেট। অনেক সময়ই দেখা গেছে, ‘A’ হিসেব বলছে, ‘A’ সার্টিফিকেট পেয়েও ছবিটি সেরা ওপেনিং দিয়েছে।

পরিচালক সন্দীর রেড্ডি ভাঙ্গা এর আগেও ব্লকবাস্টার দিয়েছেন। যেমন দক্ষিণে ‘অর্জুন রেড্ডি’ এবং বলিউডে ‘কবীর সিং’। তবে সমালোচকরা বলছেন, ভাঙ্গার ‘অ্যানিমেল’ প্রথম দিনই যে ব্যবসা দিয়েছে, তা তার আগের ছবিগুলো দিতে পারেনি।

প্রচলিত আছে, উৎসবের মৌসুমে বক্স অফিসে যেকোনো ছবির কপাল খুলে যায়। কিন্তু উৎসব শেষে হলে তাণ্ডব চালাচ্ছে ‘অ্যানিমেল’। বিশেষ দিন ছাড়া বলিউডে এর আগে কোনও ছবির শুরুটা এত ভালো হয়নি।

‘অ্যানিমেল’-এর প্রথম চমক ছিল এর ট্রেলার। ব্যাপ্তি ছিল টানা তিন মিনিট ৩২ সেকেন্ড। সাঁড়াশি অ্যাকশন, বাবা-ছেলের সম্পর্কের ক্যালকুলেশন আর হিংস্রতা ও নৃশংসতা— সবই একটু একটু করে উঠে এসেছে ট্রেলারে। লম্বা চুল, দাঁড়ি, গোফে দর্শকের মনোযোগ লুফে নিয়েছেন রণবীর। রাশমিকা, ববি দেওল, অনিল কাপুরও ছিলেন অনবদ্য।

২০০ কোটি বাজেটের এই সিনেমাটি পরিচালনা করেছেন সঞ্জয় রেড্ডি বাঙ্গা। রণবীর, রাশমিকা, অনিল কাপুর, ববি দেওল ছাড়াও অভিনয় করেছেন তৃপ্তি দিমরিসহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *