ঢাকা, বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা প্রধানের ভাই আটক
ডেস্ক রিপোর্ট ::

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে নিষিদ্ধ সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি(আরসা)-এর প্রধান আতাউল্লাহ প্রকাশ আবু আম্মার জুনুনীর ভাই মো. শাহ আলীকে(৫৫) দেশী অস্ত্র এবং মাদক সহ আটক করেছে ১৪ এপিবিএন।

রোববার (১৬ জানুয়ারি) ভোর সাড়ে চারটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রোহিঙ্গা ক্যাম্পের ৬নং ক্যাম্পে অভিযান চালিয়ে মো. শাহ আলী নামে এক দুষ্কৃতকারীকে গ্রেপ্তার করা হয়।
১৪ আর্মড পুলিশ ব্যাটলিয়ন এর অধিনায়ক এসপি মো. নাইমুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, সে মায়ানমারের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আরসা’র প্রধান নেতা আতাউল্লাহ আবু আম্মার জুনুনীর ভাই।
অপরদিকে গোয়েন্দা তথ্য ছিল যে উক্ত এলাকায় কিছু দুষ্কৃতকারী অবস্থান নিয়েছে এবং তারা রোহিঙ্গা ক্যাম্পে বড় ধরনের অঘটন ঘটাতে পারে।
ড্রোন দিয়ে অভিযান পরিচালনা করে পরবর্তীতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার করার সময় এখানে চোখ বাধা অবস্থায় সাদিকুল নামে এক ব্যক্তিকে উদ্ধার করা হয়।
সাদিকুলকে জিজ্ঞাসাবাদে তিনি জানান তাকে এখানে আটকে রেখে নির্যাতন করা হয় এবং টাকা দাবি করা হয়। টাকা দিতে না পারলে তাকে মেরে ফেলার হুমকিও দেয় বলে জানায়।
পরবর্তীতে ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, ইয়াবা এবং টাকা উদ্ধার করা হয়।
প্রাথমিকভাবে জানা যায় আরসা নেতা আতাউল্লাহ আবু আম্মার জুনুনীর সাথে তার যোগাযোগ ছিল। রোহিঙ্গা ক্যাম্প ঘিরে কোনো ধরনের অপতৎপরতা আছে কি না এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য তাকে উখিয়া থানায় প্রেরণ করা হয় বলে জানায় এপিবিএন।

 

সূত্র –CSB24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *