ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
পুরো রমজান মাস সব স্কুল বন্ধ থাকবে : হাইকোর্ট
উখিয়া নিউজ ডেস্ক :

সরকারি সিদ্ধান্ত স্থগিত করে পুরো রমজান মাস দেশের সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি শেষে রবিবার (১০ মার্চ) হাইকোর্ট এ আদেশ দেন।

এ আদেশের পাশাপাশি বিচারপতি কে এম কামরুল কাদের ও খিজির হায়াত লিজুর হাইকোর্ট বেঞ্চ রমজান মাসে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার সরকারি সিদ্ধান্ত দুই মাসের জন্য স্থগিত করেছেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মাহমুদা খানম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মো. সাইফুজ্জামান।

রমজান মাসের প্রথম ১০ দিন পর্যন্ত প্রাথমিক পর্যায়ের সব বিদ্যালয় চালু রাখার সিদ্ধান্ত নিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। পাঁচ দিন বাড়িয়ে মাধ্যমিক বিদ্যালয় চালু রাখার সিদ্ধান্ত হয়েছিল রমজানের প্রথম ১৫ দিন।

সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট করেন আইনজীবী মো. ইলিয়াছ আলী মন্ডল। রিটে প্রাথমিক ও গণশিক্ষা সচিব, শিক্ষা সচিব, উপসচিব প্রাথমিক ও গণশিক্ষা সচিব, উপসচিব শিক্ষা সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), শিশু কল্যাণ ট্রাস্টের পরিচালককে বিবাদী করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *