ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন
ঘুমধুম সীমান্তবর্তী বাসিন্দাদের সরিয়ে নিতে নির্দেশ
উখিয়া নিউজ ডেস্ক :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে বসবাসকারীদের সরিয়ে নিতে নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে সীমান্তবর্তী পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠান।

রবিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মুজাহিদ উদ্দিন প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সীমান্তের সূত্রগুলো জানায়, গতকাল শনিবার বিকাল থেকে ঘুমধুম-তুমব্রু সীমান্তে থেমে থেমে গোলাগুলির শব্দ শোনা যায়। সীমান্তের ওপারে মিনামারে অভ্যন্তরে রবিবার সন্ধ্যা পর্যন্ত থেকে এই গোলাগুলি চলে।

বন্ধ ঘোষিত স্কুলগুলো হলো– ঘুমধুম সীমান্ত এলাকার বাইশ পারি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ গুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মুজাহিদ উদ্দিন জানান, নির্দেশনা দেওয়ার পর এলাকাগুলোতে কয়েকজন পুরুষ ছাড়া বাকি সবাই নিজ উদ্যোগে নিরাপদ আশ্রয়ে চলে গেছেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সীমান্তবর্তী স্কুলগুলো বন্ধ থাকবে। পরিস্থিতি বিবেচনা করে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *