ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
আশা করি ভিসা নিষেধাজ্ঞার ফলে কেউ নির্বাচনে বাধা দেবে না : পররাষ্ট্রমন্ত্রী
উখিয়া নিউজ ডেস্ক :

বাংলাদেশে মার্কিন ভিসা নিষেধাজ্ঞা আরোপের ফলে কেউ নির্বাচনে বাধা দেবে না বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবুল মোমেন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থানরত পররাষ্ট্রমন্ত্রী তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বলেন, উই আর ভেরি হ্যাপি। ভিসানীতি নিয়ে তারা আমাদের বলেছে, আমরা যে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে চাই, সেটা যেন সত্যিকারের সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়। যারা নির্বাচনে বাধা দেবে, তাদের উপর তারা ভিসানীতি প্রয়োগ করবে। আমরা আশা করি, ভিসানীতির ফলে কেউ নির্বাচনে বাধা দেবে না।

নির্বাচনে সরকারের পক্ষ থেকে কোনো বাধা আসবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আমরা সরকারের পক্ষ থেকে কেন বাধা দিব? পাগল নাকি। আমরা এতদিনে তৈরি করেছি ফি ফেয়ার ইলেকশন করার জন্য, আমরা ব্যালট বাক্স তৈরি করেছি পার্মানেন্ট ব্যালেট তৈরি করেছি, বিএনপির মতো ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোট যাতে না হয়। ব্যালেট বক্স তৈরি করা হয়েছে যাতে বিএনপির মতো রাতে অন্ধকারে কেউ ভোট দিতে না পারে। আমরা চাই ভালো ইলেকশন।

তিনি আরও বলেন, আমেরিকা বলেছে যারা ইলেকশন বানচাল করার চেষ্টা করবে, তাদের শাস্তি দেবে, ভিসা নিষেধাজ্ঞা দেবে, খুব ভালো। ভিসা নিষেধাজ্ঞাকে আমরা স্বাগত জানাই।

প্রসঙ্গত, বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা আরোপ করতে পদক্ষেপ নিচ্ছে যুক্তরাষ্ট্র। এসব ব্যক্তিদের মধ্যে বর্তমান ও সাবেক বাংলাদেশি কর্মকর্তা, আইন প্রয়োগকারী, বিচার বিভাগ এবং নিরাপত্তা বাহিনীর সদস্য এবং ক্ষমতাসীন দল এবং বিরোধী রাজনৈতিক দলের সদস্য অন্তর্ভুক্ত রয়েছে। শুক্রবার (২২ সেপ্টেম্বর) মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলার এক বিবৃতিতে এসব কথা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *