ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১১১৬ জন
ডেস্ক রিপোর্ট ::

করোনার শনাক্তের হার বেড়েই চলেছে।  গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৭৯ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ৫ দশমিক ৬৭শতাংশ। নতুন শনাক্তের ৮৩ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৯৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১১১৬ জন। আগেরদিন এই সংখ্যা ছিল ১১৪৬জন।

সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৯২হাজার ২০৯ জন। গত ২৪ ঘণ্টায় ১৫৪জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫০ হাজার ৬৮৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৫২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৫৮৬ টি নমুনা সংগ্রহ এবং ১৯ হাজার ২৭৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৬ লাখ ৪৯ হাজার ৮১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৭৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯৬৯ জন এবং নারী ১০ হাজার ১৩০ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৬১ থেকে ৭০ বছরের ১ জন রয়েছেন।
মারা যাওয়া ব্যক্তি চট্টগ্রাম বিভাগের বাসিন্দা। তিনি সরকারি হাসপতালে মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৯২১ জন। যা একদিনে মোট শনাক্তের ৮২ দশমিক ৫২ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ৯৪৩জন, ময়মনসিংহ বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ১২৩ জন, রাজশাহী বিভাগে ১০ জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৮ জন, বরিশাল বিভাগে ৫ জন এবং সিলেট বিভাগে ১৭ জন শনাক্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *