ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
স্বামীর চিকিৎসার ৪০ লাখ টাকা দান করে দিলেন মৌসুমী
ডেস্ক রিপোর্ট ::

স্বামীর চিকিৎসার জন্য বিভিন্নজনের কাছ থেকে সাহায্য পাওয়া ৪০ লাখ টাকা দান করে দিয়েছেন মৌসুমী মোহান্তি নামে এক গৃহবধূ। ঘটনাটি ঘটেছে ভারতের উড়িষ্যার ভদ্রক এলাকায়। খবর দি ইন্ডিয়ান এক্সপ্রেসের।

প্রতিবেদনে বলা হয়, বিয়ের ৬ মাসের মাথায় করোনায় আক্রান্ত হন মৌসুমীর স্বামী অভিষেক। প্রথমে বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় অভিষেককে। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা জানালেন তার ‘এক্সট্রাকর্পোরিয়াল মেমব্রেন অক্সিজেনেশন’ (একমো)-র প্রয়োজন। ব্যয়বহুল এই চিকিৎসা করানোর মতো সামর্থ্য ছিল না মৌসুমীদের।

তা ছাড়া উড়িষ্যায় এই চিকিৎসাও সহজলভ্য ছিল না। কিন্তু একমোর জন্য এত টাকা পাবেন কোথায়? নেটমাধ্যমে সাহায্য চেয়ে আবেদন করেন মৌসুমী। তাতে সাড়াও পেতে শুরু করেন যথেষ্ট। তার পরই অভিষেককে নিয়ে কলকাতায় চলে আসেন চিকিৎসার জন্য। ৮৩ দিন চিকিৎসার পর হেরে যান অভিষেক। বিয়ের  ৬ মাসের মাথায় স্বামীকে হারান মৌসুমী।

মৌসুমী জানান, অভিষেকের চিকিৎসার জন্য ৪০ লাখ টাকা জমা হয়েছে। এখনও অনেকে সাহায্য করছেন। কিন্তু যার চিকিৎসার জন্য সেই টাকা, তিনিই যখন নেই, সেই টাকা অন্য কারও কোভিড চিকিৎসার কাজে ব্যবহার করার সিদ্ধান্ত নেন মৌসুমী।

গত ১৭ জানুয়ারি বাবাকে সঙ্গে নিয়ে ভদ্রকের জেলাশাসকের দপ্তরে যান মৌসুমী। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩০ লাখ টাকা দান করেন। বাকি ১০ লাখ টাকা জেলার রেডক্রস সোসাইটিতে দান করে দেন।

বিজ্ঞানে স্নাতক সম্পন্ন করেছেন মৌসুমী। ছোটবেলা থেকেই স্বপ্ন আমলা হওয়ার। এক স্বপ্ন বিয়ের ৬ মাসের মধ্যেই ভেঙে চুরমার হয়ে গেছে। এখন আমলা হওয়ার স্বপ্নকে আঁকড়ে ধরেই জীবনকে এগিয়ে নিয়ে যেতে চান মৌসুমী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *