ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
স্কুলশিক্ষকের পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষা বোর্ড চেয়ারম্যান
ডেস্ক রিপোর্ট ::

অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান। শিক্ষকের প্রতি চিরসম্মান জাগ্রত করলেন তিনি। অধ্যাপক হাবিব তার শিক্ষকের পা ছুঁয়ে সালাম করলেন।

শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জে নবাবগঞ্জ টাউন হাইস্কুলে উপস্থিত হয়ে প্রাথমিক শাখার তার একমাত্র জীবিত শিক্ষক মনিমুল হকের পা ছুঁয়ে সালাম করেন।

এ সময় অভিভূত হন শিক্ষক মনিমুল হক। তিনি তার স্নেহের ছাত্র বোর্ড চেয়ারম্যান অধ্যাপক হাবিবকে জড়িয়ে ধরেন। এ সময় ছাত্র এবং শিক্ষক উভয়েই হয়ে পড়েন আবেগাপ্লুত। ঘটে অভূতপূর্ব দৃশ্যের অবতারণা। এ সময় উপস্থিত ওই স্কুলের সাবেক ছাত্র, শিক্ষক এবং পরিচালনা পর্ষদের সদস্য ও বর্তমান সদস্যরা অশ্রুসজল নয়নে সেই দৃশ্য প্রত্যক্ষ করেন।

এ সময় শিক্ষক মনিমুল হক অধ্যাপক হাবিবকে আশীর্বাদ করেন। অধ্যাপক হাবিবও তার প্রিয় শিক্ষক মনিমুল হকের দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করেন।

এছাড়াও অধ্যাপক হাবিবুর রহমান ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহতাব উদ্দিন এবং অবসরপ্রাপ্ত শিক্ষক মোজাম্মেল হকের পা ছুঁয়ে সালাম করেন।

এ সময় দুই শিক্ষক ছাত্রের এ ধরনের ভক্তি প্রকাশে অশ্রুসজল নয়নে দোয়া করেন। এরপর বোর্ড চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান হরিমোহন উচ্চ বিদ্যালয়ের সাবেক সহপাঠীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *