ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন
“স্কাস” স্থানীয় ও রোহিঙ্গা ক্যাম্পে কার্যকর সেবা দিয়ে আসছে
নিজস্ব প্রতিবেদক ::

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলায় বেসরকারি উন্নয়ন সংস্থা সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাসের) কমিউনিটি রিসোর্স সেন্টার (সিআরসি) উদ্বোধন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. পারভেজ চৌধুরী।

বুধবার (২৪ নভেম্বর) দুপুর ১২ টায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)-এর কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের সিকদার পাড়া এলাকায় স্থানীয়দের সেবা নিশ্চিত কল্পে কমিউনিটি রিসোর্স সেন্টার (সিআরসি) উদ্বোধন করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী বলেন, মনো-সামাজিক সহায়তা, যৌন প্রজনন ও স্বাস্থ্য সেবা নিশ্চিত এবং জেন্ডার-ভিত্তিক সহিংসতা নিরসন করার পাশাপাশি গতানুগতিক যে কাজ গুলো রয়েছে সে দিকে খেয়াল রাখা প্রয়োজন।

তিনি বলেন, স্কাস মনো-সামাজিক সহায়তার পাশাপাশি টেকনাফ উপজেলার স্থানীয় ও রোহিঙ্গা ক্যাম্পে কার্যকর সেবা দিয়ে আসছে। আশা করি তারই ধারাবাহিকতায় এই সেন্টারটির মাধ্যমেও স্থানীয়দের মনো-সামাজিক উন্নয়ন ও জনসেবা নিশ্চিত করতে সমন্বয়তার কোন বিকল্প নেই। সবাইকে আন্তরিকতার সাথে কাজ করার আহব্বান জানিয়ে তিনি স্কাসের মঙ্গল কামনা করে আগামীতে যে কোন কাজে সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যর্থ করেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) এর প্রতিনিধি তৌহিদুল মোস্তাফা।

অনুষ্ঠানের শুরুতে ফিতা ও কেক কেটে রিসোর্স সেন্টারটি উদ্বোধন করেন ইউএনও পারভেজ চৌধুরী।

এ সময় আরো বক্তব্য রাখেন, টেকনাফ সরকারি কলেজের প্রভাষক সন্তোষ কুমার, টেকনাফ থানার উপ-পরিদর্শক রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রবীণ সাংবাদিক মমতাজুল ইসলাম মনু, এমএইচ পিএসএস কো-অর্ডিনেটর হাফিজ আল আসাদ।

উল্লেখ্য আন্তর্জাতিক দাতা সংস্থা এমডিএম-ফ্রান্স এর আর্থিক সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা স্কাস কক্সবাজারের উখিয়া, টেকনাফ ও ১৫ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পে মনো-সামাজিক সহায়তা, যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিত এবং জেন্ডার-ভিত্তিক সহিংসতা নিরসনে প্রকল্প বাস্তবায়ন করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *