ঢাকা, শনিবার ২৭ জুলাই ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
সেন্টমার্টিনে আটকা হাজারো পর্যটক
ডেস্ক রিপোর্ট ::

বৈরি আবহাওয়ার কারণে দেশের একমাত্র প্রবাল দ্বীপ টেকনাফ সেন্টমার্টিন নৌ-রুটে রোববার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রয়েছে ঘোষণা করা হয়েছে। ফলে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে যাওয়া  হাজারেরও অধিক পর্যটক আটকা পড়েছে বলে জানান স্থানীয় চেয়ারম্যান মুজিবুর রহমান।

চট্টগ্রাম, কক্সবাজার, টেকনাফ ও সেন্টমার্টিনসহ উপকূলে ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল থাকায় রোববার থেকে সেন্টমার্টিনে নৌ চলাচল বন্ধ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান যুগান্তরকে জানান, ৩নং সংকেতের কারণে সমুদ্র উত্তাল রয়েছে। তাই টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ থাকায় দ্বীপে ভ্রমণে আসা হাজারেরও অধিক পর্যটক বিভিন্ন হোটেল ও কটেজে আটকা পড়েছে। আটকা পর্যটকদের ইউনিয়ন পরিষদের পক্ষ হতে খোঁজখবর নেয়া হচ্ছে। তবে এখনো পর্যন্ত কোনো ধরনের খাদ্যম সংকট নেই বলে জানান স্থানীয় চেয়ারম্যান।

সোমবার দুপুরে  বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী যুগান্তরকে জানান, সেন্টমার্টিন দ্বীপে এক হাজারের মতো পর্যটক আটকা পড়েছে। তাদের সার্বিক বিষয়ে আমি সরাসরি খোঁজখবর রাখছি এবং সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান ও আইন প্রয়োগকারী সংস্থার লোকজনকে দেখাশোনা করতে নির্দেশ দেয়া হয়েছে। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে আটকা পড়া পর্যটকদের জাহাজযোগে টেকনাফে নিয়ে আসা হবে। বর্তমানে তারা নিরাপদ ও সুস্থ রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *