ঢাকা, শনিবার ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন
সাবেক প্রেসিডেন্ট সাহাবুদ্দীন আহমদের দ্বিতীয় জানাজা সম্পন্ন
ডেস্ক রিপোর্ট ::

সাবেক প্রেসিডেন্ট ও সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণস্থ জাতীয় ঈদগাহ্ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার আগে প্রেসিডেন্ট আব্দুল হামিদের পক্ষ থেকে সাবেক প্রেসিডেন্টের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া প্রধান বিচারপতি, আওয়ামী লীগ, বিএনপি, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, অ্যাটর্নি জেনারেল কার্যালয়, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও মরহুম সাহাবুদ্দীন আহমদের পুত্র সোহেল আহমদ মরহুমের রুহের আত্মার মাহফিরাতের জন্য সবার কাছে দোয়া চান।

জানাজায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ, সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, বিএনপি নেতা আমান উল্লাহ আমান, খায়রুল কবির খোকন, নাজিমউদ্দিন আলম, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, বারের সাবেক সম্পাদক মোমতাজউদ্দিন মেহেদী ও সিনিয়র আইনজীবীগণসহ সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

জানাজা শেষে সাহাবুদ্দীন আহমদের মরদেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে। সেখানে স্ত্রীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে।
এর আগে সাহাবুদ্দীন আহমদের প্রথম জানাজা গতকাল বিকালে তার গ্রামের বাড়ি নেত্রকোনার কেন্দুয়া উপজেলার পাইকূড়া ইউনিয়নের পেইম গ্রামে অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, সাবেক প্রেসিডেন্ট ও সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ শনিবার সকাল ১০টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ৯২ বছর বয়সী সাবেক এই প্রেসিডেন্ট কয়েক বছর ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *