ঢাকা, সোমবার ২৭ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
শপথ নিয়েই ইউপি চেয়ারম্যান গ্রেফতার
ডেস্ক রিপোর্ট ::

শপথ নেওয়ার পর কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান লিটন মিয়াকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে শপথ নেওয়া শেষে পুলিশ অ্যাসল্ট মামলায় তাকে গ্রেফতার করা হয়।

গত বছরের ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ভৈরবের সাতটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন ভোটে কালিকাপ্রসাদ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. লিটন মিয়া বিজয়ী হন।

ভোটের দিন কালিকাপ্রসাদ ইউনিয়নের একটি কেন্দ্রে গোলযোগ হলে পুলিশের ওপর হামলা ও গুলির অভিযোগে পুলিশ বাদী হয়ে নবনির্বাচিত চেয়ারম্যান লিটন মিয়াসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করে। এ মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছিল আরও ৫০ জনকে। মামলার পর থেকে লিটন মিয়া পলাতক ছিলেন বলে ডিবি পুলিশ জানায়।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান লিটন মিয়ার ভাতিজা ফজলুল কবির বলেন, ‘চাচা আজ শপথ নিতে কিশোরগঞ্জ ডিসি অফিসে যান। শপথে শেষে বের হলে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।’

ভাতিজার দাবি, ‘নির্বাচনের দিন ঘটনার সঙ্গে তিনি জড়িত ছিলেন না। তাকেসহ আমাকে পুলিশ মিথ্যা মামলায় আসামি করেছে। তাই আমাদের ধারণা ছিল পুলিশ মামলার চার্জশিট থেকে আমদের নাম বাদ দিবে পুলিশ। এ কারণে আজ তিনি শপথ নিতে এসেছিলেন। তার জামিনের জন্য আদালতে আবেদন করা হবে।’

কিশোরগঞ্জ ডিবি পুলিশের পরিদর্শক মো. রফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, ভৈরবে ইউপি নির্বাচনের দিন ভোট কেন্দ্রে গোলযোগ হয়। এদিন জনতা পুলিশের ওপর হামলা করে। এ ঘটনায় মামলা হলে চেয়ারম্যান লিটন মিয়াকে আসামি করা হয়। মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন যা ডিবির কাছে খবর ছিল। সেই মামলার আসামি হিসেবে শপথ গ্রহণ শেষে তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফা বলেন, লিটন মিয়াকে গ্রেফতারের খবর শুনেছি। তিনি পুলিশ অ্যাসল্ট মামলার আসামি হিসেবে পলাতক ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *