ঢাকা, সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
রোহিঙ্গা শিবিরে ১ বছরে গ্রেপ্তার ৪৭৮
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজারের উখিয়ার ১১টি রোহিঙ্গা আশ্রয় শিবিরে গেল এক বছরে বিভিন্ন অপরাধে অভিযুক্ত ৪৭৮ জন অপরাধীকে গ্রেপ্তার করেছে ৮-আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। বুধবার বিকেলে উখিয়ার ৮-এপিবিএন কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এ তথ্য উঠে আসে।

৮-এপিবিএনের অধিনায়ক শিহাব কায়সার খান বলেন, ‘এখানকার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা সব সময় তৎপর, আমাদের ৫টি পুলিশ ক্যাম্প রয়েছে। এ ছাড়া নির্মাণ করা হচ্ছে আরও দুইটি ক্যাম্প। উখিয়ার পাশাপাশি আমরা কক্সবাজার বিমানবন্দর ও ট্রানজিট ক্যাম্পেও কাজ করে যাচ্ছি।’

সভায় জানানো হয়,৮-এপিবিএনের সদস্যরা গত এক বছরে ৪৭৮ জন অপরাধী আটকের পাশাপাশি ৮ লাখ ৬৬ হাজার ৫৮৩ পিস ইয়াবা, ৮ টি আগ্নেয়াস্ত্র, ১৩২ টি দেশীয় অস্ত্র, ২৬ রাউন্ড গোলাবারুদ, ১১. ৩০ লিটার অ্যালকোহল, ১ কেজি ১৪ গ্রাম গাঁজা, ২৮৯ গ্রাম ইয়াবা গুঁড়া, ৫৮ লাখ ৬ হাজার ৮০ অবৈধ টাকা, ৫০ হাজার মূল্যের জালটাকা ও মিয়ানমারের ৩ লাখ ১৫ হাজার ১৮৫ কিয়াত বিভিন্ন অভিযানে জব্দ করে।

প্রসঙ্গত, উখিয়ার ১১টি রোহিঙ্গা ক্যাম্প-৮ ইস্ট, ৯ থেকে ১৬,১৮ ও ১৯ নং ক্যাম্পের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ৮ এপিবিএন গত বছরের ১৭ জানুয়ারি ঢাকা থেকে স্থানান্তরিত হয়ে কাজ শুরু করে। এই ক্যাম্পগুলো তে বাস করে প্রায় ৪ লাখ রোহিঙ্গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *