ঢাকা, রবিবার ১৬ জুন ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের দুই নাগরিক আটক
ডেস্ক রিপোর্ট ::

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে মিয়ানমারের দুই রাখাইন নাগরিককে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১৪ (এপিবিএন) এর সদস্যরা।

এসময় তাদের ব্যবহৃত মিয়ানমারে একটি বাইকও জব্দ করা হয়েছে। আটককৃতরা হচ্ছেন, মিয়ানমারে আকিয়াবের বাসিন্দা সিন গোয়া শো অন (২১) ও কিন লং শো (২৭)।

বুধবার রাত ৯ টার দিকে উখিয়ার কুতুপালং ট্রানজিট সেন্টারের পশ্চিমে ক্যাম্পের একটি দোকান থেকে তাদের আটক করা হয়েছে বলে সমকালকে জানান আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১৪ (এপিবিএন) এর অধিনায়ক (পুলিশ সুপার) নাইমুল হক।

তিনি বলেন, ‘আমরা সন্দেহজনক মিয়ানমারের দুই জন রাখাইনকে আটক করেছি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখন পর্যন্ত তেমন কোন তথ্য পাওয়া যায়নি।’

ক্যাম্পের বাসিন্দারা জানান, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে নাইক্ষ্যংছড়ি শুন্য রেখা এলাক দিয়ে হাফ পেন্ট-থ্রি শার্ট  পরনে মিয়ানমার দুই জন নাগরিক বাইক নিয়ে এসে বুধবার রাতে উখিয়া কুতুপালং ক্যাম্পের স্থানীয় দোকানদার সৈয়দ আলমের দোকানে কেনাকাটা করে। এসময় তাদের আচরন সন্দেহজনক হলে তারা পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে পৌছে তাদের আটক করেন।

তাদের ধারণা, দুই রাখাইন নাগরিক মিয়ানমারের কোনো বাহিনীর সদস্য হতে পারে।

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন বলেন, ‘মিয়ানমারের দুইজন মগকে আটকের বিষয়ে শুনেছি। তবে এখনো তাদের থানায় সোর্পদ করেনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *