ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে, পুড়ল ১২০০ ঘর
নিজস্ব প্রতিবেদক ::

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের শফিউল্লাহকাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আগুন রাত ৬টার দিকে নিয়ন্ত্রণে আনা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এ ঘটনায় ১২০০টি ঘর পুড়ে গেছে। তবে তাৎক্ষণিক হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ সুপার (এসপি) নাঈমুল হক। তিনি আরও বলেন, ক্যাম্পের একটি বসতঘর থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রোববার (৯ জানুয়ারি) বিকেল ৫টার দিকে উখিয়া পালংখালী ১৬ নং ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে এপিবিএন এবং ফায়ার সার্ভিসের দলসহ ক্যাম্পের লোকজন এগিয়ে এসে আগুন নেভাতে কাজ করে। অবশেষে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব।

প্রত্যক্ষদর্শী ১৬ নং ক্যাম্পের বাসিন্দা নুরুল আমিন নামের এক রোহিঙ্গা জানান, আগুন দেখার পর পরিবার-পরিজন নিয়ে আমরা বেরিয়ে এসেছি। আল্লাহ আমাদের রক্ষা করুক।

এ বছর (২০২২) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এটি দ্বিতীয় অগ্নিকাণ্ডের ঘটনা, এর আগে গত ২ জানুয়ারি (রোববার) উখিয়ার ২০ এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পে একটি করোনা আইসোলেশন সেন্টারে আগুন লাগে। সে ঘটনায় হতাহত না হলেও পুড়ে যায় হাসপাতালটির ৭০ শয্যা, হয় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি।

উল্লেখ্য, গত বছরের ২২ মার্চ উখিয়ার তিনটি রোহিঙ্গা ক্যাম্পে স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। যে ঘটনায় প্রায় দশ হাজারের বেশি ঘর পুড়ে যায়, ক্ষতিগ্রস্ত হয় দুই লক্ষাধিক রোহিঙ্গা এবং ঘটে ১১ জনের প্রাণহানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *