ঢাকা, বৃহস্পতিবার ৩০ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
রিজওয়ানের কাছ থেকে ‘কোরআন শরীফ’ পেয়ে নিয়মিত পাঠ করছেন হেইডেন
উখিয়া নিউজ ডেস্ক :

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহূর্তে পাকিস্তান দলের দায়িত্ব নিয়েছিলেন সাবেক অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান ম্যাথু হেইডেন। টুর্নামেন্টের এই আসরে বাবর আজমদের ব্যাটিং পরামর্শকের ভূমিকায় বেশ সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছেন তিনি। পাকিস্তানে এসে বেশ আনন্দে সময় পার করছেন তিনি। জানা গেছে, ওপেনার মোহাম্মদ রিজওয়ানের কাছ থেকে ইংরেজি সংস্করণের একটি কুরআন শরীফ উপহার পেয়েছেন হেইডেন। ইসলাম ধর্ম সম্পর্কে কৌতূহলী হেইডেন এখন নিয়মিত পাঠ করছেন পবিত্র কুরআন শরীফ।

অস্ট্রেলিয়ার গণমাধ্যম ‘নিউজ কর্প’ এর সঙ্গে এক সাক্ষাৎকারে ম্যাথু হেইডেন পাকিস্তান দলের ধর্মীয় সংস্কৃতির প্রশংসা করেন এবং কীভাবে মোহাম্মদ রিজওয়ান তাকে পবিত্র কুরআনের একটি ইংরেজি সংস্করণ দিয়েছে তা নিয়ে কথা বলেনে।

হেইডেন বলেন, ‘মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে এটি একটি সুন্দর মুহূর্ত ছিল যা আমি কখনই ভুলতে পারব না। আমি একজন খ্রিস্টান হওয়া সত্ত্বেও ইসলাম সম্পর্কে কৌতূহলী। একজন খ্রিস্টকে অনুসরণ করে এবং অন্যজন মুহাম্মদকে (হযরত মুহাম্মদ সাঃ) অনুসরণ করে এবং এক অর্থে কখনোই তাদের মেলানো যাবে না। কিন্তু রিজওয়ান আমাকে কুরআনের একটি ইংরেজি সংস্করণ উপহার দিয়েছেন।’

তিনি বলেন, ‘আমরা প্রায় আধা ঘন্টা মেঝেতে বসে কুরআনের বিষয়ে কথা বলেছিলাম। আমি প্রতিদিন কুরআনের কিছুটা করে পড়ছি। রিজি (মোহাম্মদ রিজওয়ান) আমার প্রিয় ব্যক্তিদের একজন, এবং সে একজন চ্যাম্পিয়ন মানুষ।’

‘এই ছেলেরা কতটা নিরপেক্ষ এবং নম্র তা দেখে আমি হতবাক হয়ে গিয়েছিলাম। এটা দারুণ মজার। তারা সত্যিই প্রশিক্ষনযোগ্য ক্রীড়াবিদও। এটা ধর্মীয় গভীর অনুভূতি থেকে উদ্ভূত। একজন পশ্চিমা হিসেবে, আপনি সেই প্রতিশ্রুতি এবং বিশ্বাসের প্রভাবগুলি উপলব্ধি করতে পারবেন না। এমনকি তাদের সালাত আদায়- দিনে পাঁচটি পৃথক প্রার্থনার অধিবেশন’, যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *