ঢাকা, মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
রামুতে দেড় কোটি টাকার ইয়াবাসহ ৩ পাচারকারী আটক
নিজস্ব প্রতিবেদক ::

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রামু ব্যাটালিয়নের অভিযানে ৫০ হাজার পিস ইয়াবাসহ তিনজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় এ অভিযান পরিচালিত হয়।
বিজিবি রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল ইব্রাহীম ফারুক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি, কোর্টবাজার থেকে রামু বাইপাসগামী একটি মিনি পিকআপ (চট্ট মেট্রো ন ১১-৬৮৭১) যোগে ইয়াবা পাচার হবে। ওই তথ্যের ভিত্তিতে মরিচ্যা বাজার এবং মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশি কার্যক্রম জোরদার করি। পরে ১১টার দিকে মিনি পিকআপটি মরিচ্যা যৌথ চেকপোস্টে এলে চালক বোরহান উদ্দিনকে (২০) তার মিনি পিকআপসহ আটক করে তল্লাশি করা হয়। তল্লাশিতে তার ড্রাইভিং সিটের পিছনে শপিং ব্যাগের মধ্যে বিশেষভাবে লুকানো অবস্থায় ৫টি প্যাকেটে দেড় কোটি টাকা মূল্যের ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়।
আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারি, রামু ফুটবল চত্বর হতে এই ইয়াবা মালিক রিসিভ করবে। তাকে আটক করার জন্য ১০ জনের একটি বিশেষ টহলদল আটককৃত গাড়ি চালককে নিয়ে রামু ফুটবল চত্বর এলাকায় যাই। তখন ইয়াবা রিসিভ করতে আসা নূরুল আজিম (২৬) এবং আব্দুর রহিমকে (১৯) আটক করা হয়।

সুত্রে জানা যায়, ইয়াবা গুলো কুতুপালং বাজারের রোহিঙ্গা মিজান ও ইমাম হোসেনের কিনে নিয়ে যাচ্ছিল কারবারিরা, দীর্ঘদিন ধরে কুতুপালং বাজারে মোবাইল ব্যবসার আড়ালে মিজান ও ইমাম হোসেন ইয়াবা কারবারি চালিয়ে যাচ্ছে।পাইকারি ইয়াবা ব্যবসায়ী হিসেবেখ্যাত এ দুই ব্যবসায়ী প্রশাসনের চোখ ফাঁকি দিতে পিকআপ সহ বিভিন্ন মাধ্যমে ইয়াবা পাচার করে যাচ্ছে রোহিঙ্গাদের ব্যবহার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *