ঢাকা, শনিবার ১৩ এপ্রিল ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের যৌক্তিক কারণ দেখছেন না ওবায়দুল কাদের
উখিয়া নিউজ ডেস্ক :

বাংলাদেশের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের যৌক্তিক কোনো কারণ দেখছেন না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ যদি হয় সেটা হবে যারা নির্বাচন ও গণতন্ত্রে বাধা দিচ্ছে তাদের ওপর।

শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশি-বিদেশি চাপ থাকলেও উদ্বিগ্ন নয় আওয়ামী লীগ। যত ষড়যন্ত্রই হোক, সুষ্ঠুভাবে নির্বাচনে অটল থাকবে আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের যৌক্তিক কারণ দেখছি না। যারা নির্বাচনের বিরুদ্ধে তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা উচিত।

তিনি বলেন, আমাদের দেশে যারা মানবাধিকার নিয়ে কথা বলে, তারা ১৫ ও ২১ আগস্টের হত্যাকাণ্ড এবং জোট সরকারের নিপীড়নের কথা বলেন না। তারা এখন চুপ।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি সবকিছুতে ব্যর্থ হয়ে এখন আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। বিএনপির নির্বাচনকেন্দ্রিক আন্দোলন ব্যর্থ হওয়ায় এখন তারা আগুন দিচ্ছে। মানবাধিকার দিবস ঘিরে কর্মসূচির নামে নাশকতার চেষ্টা করছে বিএনপি। নির্বাচনের পক্ষের শক্তিদের ঐক্যবদ্ধভাবে তা মোকাবিলা করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, আনোয়ার হোসেন, মেরিনা জাহান কবিতা প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *