ঢাকা, শনিবার ২৭ জুলাই ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
ভোটারদের প্রভাবিত করায় নৌকার এজেন্টসহ আটক ৩
উখিয়া নিউজ ডেস্ক :

ফেনীর ছাগলনাইয়া পৌর নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর এজেন্টরা কেন্দ্রে কেন্দ্রে প্রভাব বিস্তার করার অভিযোগে নৌকার এজেন্টসহ ৫ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২ নভেম্বর) সকালে নির্বাচনী ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

মেয়র প্রার্থী উপজেলা যুবলীগের সদস্য জাকের হায়দার সুমন অভিযোগ করে বলেন, ১৩টি ভোট কেন্দ্রের সবগুলো থেকে তার এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

তিনি বলেন, আমার ভোটাররা ভোট দিতে পারছে না। সুষ্ঠু ভোট গ্রহণে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও জোরাল ভূমিকা রাখার অনুরোধ করছি।

আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ মোস্তফা এসব অভিযোগ অস্বীকার করে আরটিভি নিউজকে বলেন, তিনি ও তার সমর্থকরা কোনো প্রকার প্রভাব বিস্তার করছেন না। সব কেন্দ্রে সুষ্ঠু ভোট হচ্ছে।

জানা গেছে, মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিনে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হয়।

ছাগলনাইয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার জসিম উদ্দিন আরটিভি নিউজকে বলেন, পৌর নির্বাচনে মেয়র পদে ২ জন প্রার্থী ছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত ৩টি মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ছাগলনাইয়া থানার ওসি শহিদুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, পৌরসভার ৯টি ওয়ার্ডের মোট ১৩ কেন্দ্রের সবগুলো ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ঘোষণা করায় নির্বাচনে পুলিশ, র‌্যাব বিজিবি ও আনসারসহ চার শতাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে।

কেন্দ্রের বাইরে স্টাইকিং ফোর্সসহ ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী আরটিভি নিউজকে জানান, সকাল ৯টার দিকে ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের একটি বুথে জোর করে অন্যের ভোট দেয়ার অভিযোগে নৌকার এজেন্ট শাহাদাত হোসেন শিপনকে আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া আরও দুটি কেন্দ্রে ২ জনসহ ৩ জনকে আটক করা হয়েছে।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান আরটিভি নিউজকে জানান, মঙ্গলবার (২ নভেম্বর) সকাল থেকে প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করছেন। তবে কোথাও বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *