ঢাকা, শনিবার ২০ জুলাই ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
ভাসানচর থেকে পালিয়ে আসা রোহিঙ্গা তরুণীকে ধর্ষণের অভিযোগ
ডেস্ক রিপোর্ট ::

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসা এক রোহিঙ্গা তরুণীকে (২০) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তোভোগীকে উদ্ধার ও অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করেছে চরজব্বর থানা পুলিশ।

বুধবার (১৩ এপ্রিল) গভীর রাতে সূবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। এর আগে দুপুরের দিকে ওই তরুণী নদীপথে ভাসানচর থেকে পালিয়ে আসেন।

গ্রেফতাররা হলেন, সূবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নের চরলক্ষ্মী গ্রামের সামছুল হকের ছেলে মো. কামাল উদ্দিন (২৮) ও একই ইউনিয়নের চরআলাউদ্দিন গ্রামের মো. নুরনবীর ছেলে মো. মনিরুল ইসলাম (২৩)। তাদের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে দালালদের সহযোগিতায় ৪২নং ক্লাস্টারের তরুণী (২০) ও ৭২নং ক্লাস্টারের কবির আহমেদের ছেলে রোহিঙ্গা যুবক মহিব উল্যাহ (১৬) সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের নয়ন মার্কেটে পালিয়ে আসেন। অভিযোগ উঠেছে পালিয়ে আসা রোহিঙ্গা তরুণীকে আটক করে স্থানীয় যুবক কামাল ও মনির ধর্ষণ করেন।

পরে স্থানীয়রা তাদের সবাইকে আটক করে মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যান। সেখান থেকে রাত দেড়টায় ভিকটিমের সঙ্গে থাকা রোহিঙ্গা যুবকসহ অভিযুক্ত দুই যুবককে চরজব্বর থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।

চরজব্বর থানার পরিদর্শক (তদন্ত) মো. আহসান উল্যাহ বৃহস্পতিবার সকালে জাগো নিউজকে বলেন, এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আসামিদের আদালতে সোপর্দ ও ভিকটিমের ডাক্তারি পরীক্ষার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেলারেল হাসপাতালে পাঠানোসহ পরবর্তী কার্যক্রম অব্যাহত আছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *