ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
ব্যালট রক্ষায় গুলির নির্দেশ পেয়েছে পুলিশ, জানালেন এসপি
উখিয়া নিউজ ডেস্ক :

ব্যালট বক্স ও পেপার রক্ষায় গুলি করার নির্দেশনা রয়েছে বলে জানিয়েছেন ফেনীর পুলিশ সুপার (এসপি) জাকির হাসান। তিনি বলেন, ‘ব্যালট রক্ষার জন্য প্রয়োজনে গুলি করার নির্দেশনা দেওয়া আছে। ব্যালট কিংবা ভোটের কোনো সরঞ্জাম যদি রক্ষা করতে হয়, দুষ্কৃতিকারী বা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে তাহলে ওইখানকার যে প্রিসাইডিং অফিসার নির্দেশনা দিলে পুলিশ গুলিও করতে পারবে।’

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে ফেনীর দাগনভূঞা বাজারের জিরো পয়েন্টে জেলা তথ্য অফিসের আয়োজনে ভোটারদের উদ্বুদ্ধকরণ সভায় এসব কথা বলেন এসপি।

এ সময় জাকির হাসান বলেন, ভোট নিয়ে বিভিন্ন মহল গুজব ও প্রোপাগান্ডা ছড়াচ্ছে। এই কারণে এবার ভোটে প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার সকালে পৌঁছে দেওয়া হবে। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষায় পাঁচটি বাহিনী মাঠে কাজ করবে। এবার ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আগামী ৭ জানুয়ারী কেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, ফেনী-৩ আসনে এবার ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা যেন আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা করতে পারেন এবং ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারেন সে জন্য আমরা এই উদ্বুদ্ধকরণ সভা করছি।

এলাকার ভোটারদের স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে এসে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদরা থাকবেন। তারা ভোটগ্রহণ থেকে শুরু করে শেষ পর্যন্ত কঠোর নিরাপত্তা দেবেন।

জেলা তথ্য অফিসার রাশেদুল হকের সঞ্চালনায় আরও বক্তব্য দেন জেলা নির্বাচনী কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম। উপস্থিত ছিলেন দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা নিবেদিতা চাকমা, দাগনভুঞা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *