ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন
বিলুপ্তির এক বছরেও হয়নি উখিয়া ছাত্রলীগের কমিটি
নিজস্ব প্রতিবেদক ::

তিন বছর ধরে পূর্ণাঙ্গ কমিটিবিহীন থেকে সাংগঠনিকভাবে ঝিমিয়ে পড়া চার সদস্যের তৎকালীন উখিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি গত বছরের ১৫ এপ্রিল বিলুপ্ত ঘোষণা করে কক্সবাজার জেলা ছাত্রলীগ। একই সঙ্গে ওই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবছার উদ্দিন শান্তকে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে সংগঠন থেকে অব্যাহতির পাশাপাশি কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হয়।

এক বছর এরই মধ্যে অতিক্রান্ত হলেও এখনো হয়নি কমিটি। ফলে সীমান্ত উপজেলা উখিয়ায় ছাত্রলীগের নেতৃত্বহীন কার্যক্রমে পদপ্রত্যাশীসহ সাধারণ নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে অসন্তোষ।

একাধিক সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রার্থী জানান, বিগত কমিটি বিলুপ্তের পরপরই জেলা ছাত্রলীগের নেতারা জীবনবৃত্তান্ত নিলেও এখন পর্যন্ত কমিটি প্রকাশ না করার কারণে কর্মীদের রাজনীতিক অনীহা বাড়ছে। গঠনতন্ত্র অনুযায়ী নির্ধারিত বয়স অতিক্রম হওয়ার আশঙ্কাও আছে তাদের মধ্যে।

উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইব্রাহীম আজাদ বলেন, ‘নতুন কমিটি গঠন করা হবে, সেই আশায় বসে আছে ওয়ার্ড, মাদ্রাসা, স্কুল, ইউনিয়ন ও কলেজ ছাত্রলীগের হাজারো নেতা-কর্মী। আশা করি অচিরেই জেলা ছাত্রলীগ যোগ্যতাসম্পন্ন পদপ্রত্যাশীদের বাছাই করে নতুন কমিটি দেবে।’

কমিটি না হওয়া প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান  বলেন, ‘করোনা মহামারি, ইউপি নির্বাচনসহ বিভিন্ন কারণে অনুকূল পরিস্থিতি না থাকায় কমিটি গঠনে বিলম্ব হয়েছে। এখন পরিস্থিতি ভালো, তাই যত তাড়াতাড়ি সম্ভব উখিয়াসহ অন্য ইউনিটগুলোতে কমিটি দিতে আমরা বদ্ধপরিকর।’

নেতা-কর্মীদের আশা, শিগগির যাচাই-বাছাইয়ে বিতর্কিতদের বাদ দিয়ে নতুন ও আদর্শবান নেতৃত্বের হাতে তুলে দেবেন দায়িত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *