ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
বিজিবি এখন ‘ত্রিমাত্রিক’ বাহিনী: প্রধানমন্ত্রী
ডেস্ক রিপোর্ট ::

বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) আধুনিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তুলতে সব ধরনের পদক্ষেপ নিয়েছে সরকার। এই বাহিনী এখন ত্রিমাত্রিক। বিজিবির জল-আকাশ-স্থল সীমান্তে সুরক্ষা দেয়ার সক্ষমতা আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৯ ডিসেম্বর) সকালে বিজিবি দিবস-২০২১ এর অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

এসময় শেখ হাসিনা বলেন, স্বাধীনতা সংগ্রাম ও স্বাধীনতার ঘোষণায় গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল সীমান্তরক্ষী বাহিনীর। চেইন অফ কমান্ড মেনে বাহিনীর শৃঙ্খলা রক্ষার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। তিনি জানান, ২০৪১ সালের মধ্যে বিজিবি’র সদস্য সংখ্যা ৯২ হাজারে উন্নীত করার পরিকল্পনা আছে সরকারের।

প্রধানমন্ত্রীর বক্তব্যের পর পিলখানাস্থ বিজিবি সদর দফতরের প্যারেড গ্রাউন্ডে শুরু হয় বিজিবি দিবসের কুচকাওয়াজ। ভিডিও কলে প্রধানমন্ত্রী বিজিবি সদস্যদের কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন। এসময় তাকে একটি সুসজ্জিত দল অভিবাদন জানায়। পরবর্তীতে প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিজিবি সদস্যদের বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি পদক বিতরণ করেন।

বিজিবি দিবস-২০২১ এর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। এর আগে এর আগে বিজিবি দিবস-২০২১ এর অনুষ্ঠানে অংশ নিতে বিএসএফ মহাপরিচালক পংকজ কুমার সিংয়ের নেতৃত্বে ভারতীয় একটি প্রতিনিধিদল ঢাকায় আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *