ঢাকা, শনিবার ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
বাইডেনকে ঢোলের মতো বাজাচ্ছেন পুতিন: ট্রাম্প
ডেস্ক রিপোর্ট ::

কয়েক দিন আগেই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ‘জিনিয়াস’ বলে প্রশংসা করেছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তবে শনিবার তিনি নিজেকে ইউক্রেনের সমর্থক হিসেবে ঘোষণা করলেন। নিন্দা জানালেন ইউক্রেনে পুতিনের আগ্রাসনেরও। একইসঙ্গে ইউক্রেন ইস্যুতে যুক্তরাষ্ট্রের নীতির সমালোচনা করতেও ভুললেন না ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে আরও একবার দুর্বল বলে আক্রমণ করেন তিনি। বললেন, মার্কিন প্রেসিডেন্টকে ঢোলের মতো বাজাচ্ছেন পুতিন। এ খবর দিয়েছে এএফপি।

খবরে জানানো হয়েছে, ইউক্রেনের উপর রাশিয়ার আক্রমণকে ভয়ঙ্কর বলে উল্লেখ করেছেন ট্রাম্প। ফ্লোরিডায় এক বক্তব্যে শনিবার ট্রাম্প বলেন, ইউক্রেনের উপর রাশিয়ার হামলা ভয়ঙ্কর।

এই তা-ব এবং নৃশংসতা ঘটতে দেওয়াই উচিত হয়নি। কখনও এমনটা হতে দেওয়া উচিত ছিল না। ইউক্রেনের সাধারণ মানুষের জন্য প্রার্থনা করছি আমরা। তবে এরপরই বরাবরের মতো মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের নিন্দা শুরু করেন ট্রাম্প। দাবি করেন যে, বর্তমানে তিনি হোয়াইট হাউসে থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেত না। চোখের সামনে সব হতে দেখেও বাইডেন পুতিনকে আটকানোর কোনও চেষ্টা করেননি বলে অভিযোগ করেন তিনি। তার মতে হামলায় পুতিনকে ছাড় দেওয়া শুধু ইউক্রেনের সঙ্গে প্রতারণা নয়, মানবতার উপর আঘাত হানার সমান।

ট্রাম্প বলেন, আমি হচ্ছি সেই প্রেসিডেন্ট যিনি কোনো যুদ্ধ শুরু করেনি, আমি শুধু যুক্তরাষ্ট্রকে যুদ্ধ থেকে বের করে এনেছি। এরপরেই জো বাইডেনকে ইঙ্গিত করে তিনি বলেন, যুক্তরাষ্ট্রে একজন দুর্বল প্রেসিডেন্ট থাকলে সমগ্র বিশ্ব হুমকিতে পড়ে যায়। এখন পুতিন বাইডেনকে ঢোলের মতো বাজাচ্ছেন। ট্রাম্প আরও বলেন, উগ্র বামপন্থীরা আমাদের আমেরিকান পরিচয় নষ্ট করছে। তাই তারা যখন আমাদের স্বাধীনতা কেড়ে নেয়ার চেষ্টা করছে আমরা তার মোকাবেলা করছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *