ঢাকা, রবিবার ০৩ মার্চ ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
বদির দুর্নীতির মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ
ডেস্ক রিপোর্ট ::

কক্সবাজার-৪ আসনের সাবেক এমপি আবদুর রহমান বদি দুদকের মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে করা আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে বিচারিক আদালতে মামলাটি দ্রুত নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্টে বেঞ্চ এ আদেশ দেন।

দুদকের আইনজীবী সিনিয়র অ্যাডভোকেট মো.খুরশীদ আলম খান জানান, অভিযোগ গঠনের সময় তিনি (আব্দুর রহমান বদি) অব্যাহতি চেয়েছেন। কিন্তু সে আবেদন খারিজ করেছেন বিচারিক আদালত। পরে সেই খারিজ আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আবেদন করেন। মঙ্গলবার তার আইনজীবী আদালতে জানান, হাইকোর্টে এ মামলা তারা চালাবেন না। এর তাদের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন এবং বিচারিক আদালতকে দ্রুত মামলাটি নিষ্পত্তি করতে বলেছেন।

২০০৭ সালের ১৭ই ডিসেম্বর ৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদ গোপন ও ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আব্দুর রহমান বদির বিরুদ্ধে মামলা করেছিলো দুদক। এ মামলায় ২০২০ সালের ১৩ই সেপ্টেম্বর তার অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করে আদেশ দেন চট্টগ্রামের বিচারিক আদালত।

ওই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে রিভিশন করেন আব্দুর রহমান বদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *