ঢাকা, সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
‘বদলি চাইলে একটা রাতের জন্য স্ত্রীকে পাঠিয়ে দাও’ বসের হুকুমে আত্মঘাতী কর্মী
ডেস্ক রিপোর্ট ::

তিনি বদলির জন্য আবেদন করেছিলেন। এরপর ‘বস’ নাকি বলেছিলেন, একটি রাতের জন্য তার স্ত্রীকে পাঠাতে। এমন প্রস্তাব কোনোভাবেই মেনে নিতে পারেননি তিনি। গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হলেন ভারতের উত্তরপ্রদেশের লখিমপুরের বিদ্যুৎ বিভাগের কর্মী গোকুল প্রসাদ (৪৫)। খবর আনন্দবাজার পত্রিকার।

প্রতিবেদনে বলা হয়, গোকুল প্রসাদ ছিলেন উত্তরপ্রদেশের বিদ্যুৎ বিভাগের লাইনম্যান। কাজের জায়গা দূরে হওয়ায় বদলির আর্জি নিয়ে প্রায়ই যেতেন জুনিয়র ইঞ্জিনিয়ার নগেন্দ্র প্রসাদের কাছে। অভিযোগ, সেখান থেকেই প্রস্তাব আসে, ‘বদলি চাইলে বৌকে এক রাতের জন্য পাঠিয়ে দাও’। স্ত্রীর উদ্দেশে এমন অসম্মানজনক মন্তব্য মেনে নিতে না পেরে জুনিয়র ইঞ্জিনিয়ারের দফতরের সামনেই নিজের গায়ে ডিজেল ঢেলে আগুন লাগিয়ে দেন গোকুল প্রসাদ।

গোকুলের স্ত্রী অভিযোগ করেছেন, নগেন্দ্র এবং তার এক সঙ্গী গোকুলকে তার স্ত্রীর নাম করে কুপ্রস্তাব দিয়েছিলেন। গত তিন বছর ধরে ওই দু’জন নিয়মিত গোকুলকে নানাভাবে হেনস্থা করতেন। এর ফলে আমার স্বামী অবসাদের শিকার হন। তিনি ওষুধও খেতেন। কিন্তু তার পরেও ওরা ওকে ছাড়েনি। ওকে আলিগঞ্জে পাঠিয়ে দেয়া হয়। কিন্তু সেখানে সমস্যা হচ্ছিল বলে উনি বাড়ির কাছাকাছি বদলির আবেদন জানান। তখনই ওকে বলা হয়, ‘বদলি চাইলে একটা রাতের জন্য স্ত্রীকে পাঠিয়ে দাও’। স্বামীহারা নারীর অভিযোগ, গায়ে আগুন লাগানোর পরেও কেউ সাহায্যের জন্য এগিয়ে আসেনি।

পুলিশ কর্মকর্তা সঞ্জীব সুমন বলেছেন, আমরা মামলা দায়ের করেছি। ওই জুনিয়র ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করেছে বিদ্যুৎ বিভাগ। আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *