ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
ফেসবুকে বন্ধুত্ব, বেড়াতে এসে স্বর্ণ-টাকা নিয়ে উধাও
ডেস্ক রিপোর্ট ::

সম্প্রতি ফেসবুকে চাঁপাইনবাবগঞ্জের আমির আলীর সঙ্গে পরিচয় হয় নোয়াখালীর সোহেল হোসেনের। সেই সূত্র ধরে স্ত্রীসহ আমির আলীর বাড়িতে বেড়াতে আসেন সোহেল। ১০ দিন তাদের যথেষ্ট আপ্যায়নও করেন আমির আলী। তবে অতিথি বা বন্ধুত্বের মর্যাদা রাখেননি সোহেল হোসেন। আমির আলীর সাত ভরি স্বর্ণ ও ৭৯ হাজার টাকা নিয়ে পালিয়েছেন প্রতারকরা।

বুধবার (৯ ফেব্রুয়ারি) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আজমত গ্রামের আমির আলীর বাড়িতে এমনই ঘটনা ঘটেছে।

আমির আলী ওই গ্রামের মো. সেন্টু আলীর ছেলে। আর কথিত বন্ধু সোহেল হোসেন ও তার স্ত্রী রঙিলা বেগম নোয়াখালীর বাসিন্দা বলে জানা গেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে শিবগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন আমির আলী।

আমির আলীর স্ত্রী আলো বেগমের ভাষ্যমতে, সম্প্রতি ফেসবুকে তার স্বমীর সঙ্গে পরিচয় হয় সোহেল হোসেনের। সেই পরিচয়ের সূত্র ধরে ১০ দিন আগে সোহেল ও স্ত্রী রঙিলা তাদের বাড়িতে বেড়াতে আসেন। গত ১০ দিন সবকিছু ভালোই ছিল। প্রতিদিনের মতো বুধবার রাতেও সবাই একসঙ্গে রাতের খাবার খেয়ে বাড়ির দ্বিতীয় তলায় ঘুমিয়ে পড়েন। সকালে ঘুম থেকে উঠে দেখেন অতিথিরা নেই। ঘরের আসবাবপত্রও ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। পরে দেখেন আলমারির তালা ভাঙা।

আলো বেগম বলেন, ‘আলমারিতে সাত ভরি স্বর্ণের গয়না এবং নগদ ৭৯ হাজার টাকা ছিল। তারা সব নিয়ে পালিয়েছে। এখন তাদের মোবাইল ফোন বন্ধ পাচ্ছি। একসঙ্গে টাকা ও গয়না হারিয়ে দিশেহারা হয়ে গেছি।’

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। মালামাল উদ্ধার এবং পলাতক স্বামী-স্ত্রীকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *