ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
প্রধানমন্ত্রীর আত্মীয় হয়েও যে কারণে মনোনয়ন পান না নিক্সন চৌধুরী
উখিয়া নিউজ ডেস্ক :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন) আসন থেকে বরাবরের মতো এবারও নৌকার মনোনয়ন পাননি বর্তমান এমপি (স্বতন্ত্র) ও যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। সেখানে মনোনয়ন পেয়েছেন সাবেক এমপি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ। অথচ নিক্সন চৌধুরী বর্তমান প্রধানমন্ত্রীর আত্মীয় এবং টানা দুবারের নির্বাচিত এমপি।

বৃহস্পতিবার একটি বেসরকারি টেলিভিশনে অংশ নিয়ে সমসাময়িক রাজনীতির আলোচনায় অংশ নিয়ে মনোনয়ন না পাওয়ার কারণ ব্যাখ্যা করেছেন নিক্সন চৌধুরী।

আলোচনার একপর্যায়ে নিক্সনের কাছে জানতে চাওয়া হয়— বঙ্গবন্ধুর বোন আপনার দাদি; অর্থাৎ আত্মীয় হয়েও নিক্সনের প্রতি আস্থা নেই কেন প্রধানমন্ত্রীর?

জবাবে নিক্সন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আসলে তার আত্মীয়স্বজন ও পরিবারের সদস্যদের বাইরে দলকে প্রাধান্য দেন। এককথায় তিনি সংগঠন আওয়ামীলীগকে ভালো বাসেন।

জাফরউল্লাহর বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পাওয়ার পরও কেন নৌকার টিকিট আপনার হাতে দেওয়া হয় না; কোথায় অনাস্থা?

জবাবে নিক্সন চৌধুরী বলেন, ব্যাপারটা অনাস্থার নয়। আমার বিপক্ষে যিনি (জাফর উল্লাহ) আছেন, উনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলকে ভালোবাসতে গিয়ে জাফরউল্যাহকে বাদ দিতে পারেন না। সংগঠনের নিয়মকে বেশি প্রাধান্য দেন।

সেখানে আমি হঠাৎ করে এসে দুবার স্বতন্ত্র নির্বাচন করেছি। যুবলীগে যোগ দিয়েছি। কিন্তু উনি তো দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। রাজনৈতিক দায়বদ্ধতা থেকে উনাকে নমিনেশন দিয়ে থাকেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *