ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন এডঃ আজিজের পরিবার
প্রতিবাদ ::

সাংবাদিক নূর মোহাম্মদ সিকদারের ফেসবুক আইডি থেকে নেওয়া সংবাদের প্রতিবাদ জানিয়েছেন এডঃ আজিজের পরিবারের সদস্যরা

গত ২৯জানুয়ারী উখিয়া নিউজ ২৪ পোর্টালে ‘উখিয়ার ধনাঢ্য পরিবারের এডঃ আজিজের অসহায় দিনাদিপাত! শিরোনামে প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। সংবাদটি সম্পূর্ণ ভিত্তিহীন ও মানহানীকর।

এডভোকেট আজিজুল হক সাহেব আমাদের চাচা। ব্যাক্তিগত জীবনে তাঁর একটি দুর্ঘটানা ঘটে। সে থেকে তিনি স্ত্রী ও সন্তানহীন। ব্যাক্তিগত জীবনের দুর্ঘটনার কিছুদিন পর তিনি স্ট্রোকে আক্রান্ত হন। শারীরিকও মানসিক আঘাতে তিনি চরমভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। শখের আইন পেশা ছেড়ে পৈত্রিক বাড়িতেই একাকিত্বে সময় কাটাতে থাকেন। এক পর্যায়ে তিনি শারীরিকভাবে অচল হয়ে পড়েন। তাঁর এই কঠিন সময়ে তাঁর প্রতিটি ভাই ও তাদের পরিবার তাঁর পাশে ছিলেন এবং এখনো আছেন। তিনি আমাদের সাতেহ, তাঁর বাপ দাদার ভিটাতেই অবস্থান করছেন। তাঁর অন্য, বস্ত্র, চিকিৎসা সহ প্রতিটি মৌলিক চাহিদা মেটানোর জন্য আমরা কখনোই কার্পণ্য করিনি। গত বছরের অগাস্ট মাসেও তাঁর এম, আর, আই সহ “ফুল বড়ি চেক” করা হয়। আমরা বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়েছি। তাঁর প্রতিটি রিপোর্ট বাংলাদেশ ও ইংল্যান্ডের কয়েকজন বিশেষজ্ঞ ডাক্তারকে দেখিয়েছি। বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ অনুযায়ী তাঁকে ঔষধ দেয়া হয়েছে। পরিবারের প্রতিটি মানুষ তাঁর খোজখবর রাখছেন। তারপরও, তাঁর দেখভাল করার জন্য একজন মানুষ রাখা হয়েছে যিনি তাঁর ‘পার্সোনাল হাইজিন’ রক্ষায় সাহায্য করেন।

এডভোকেট আজিজুল হক সাহেব খুব অল্প বয়সে তাঁর পিতাকে হারান। তাঁর বড় ভাইয়েরা (মরহুম কবির আহেমেদ সাহেব, শামশুল হক সাহেব, নুরুল হক সাহেব, প্রবাসী মনির আহমেদ) তাঁকে শৈশব থেকে তাঁকে গড়ে তুলেন। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মতো বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়াশোনা করান। তাঁর ক্যারিয়ার গড়া থেকে শুরু করে বিয়ে পর্যন্ত প্রতিটি বিষয়ে বেশ আন্তরিকভাবে পূর্ণ সহযোগিতা করেন। পরিনত বয়সে এসে ব্যাক্তিগত জীবনের দুর্ঘটনা ও অসুস্থতার পর তিনি তাঁর ভাইদের সাথেই আছেন। আমরা, অর্থাৎ, তাঁর ভাইয়ের ছেলে ও মেয়েরা তাঁর ব্যাপারে সচেতন। তাঁর জন্য কিছু করতে পারাটাকে আমরা সৌভাগ্য মনে করি।

 

সাংবাদিক নূর মোহাম্মদ সাহেব, এডভোকেট আজিজ সাহেবের পরিবারের দায়িত্বশীল কারো সাথে কথা বললে এসব তথ্য জানতে পারতেন। তা না করে তিনি সামাজিক মাধ্যমে ও উখিয়া নিউজ ২৪ পোর্টালে যে সিদ্ধান্তমূলক মতামত উপস্থাপন করেছেন তা অনাকংক্ষিত। একজন অসুস্থ মানুষ ও তাঁর পরিবারকে নিয়ে এধরনের মতামত বেশ অপমানজনক। আমরা আশা করবো নুর মোহাম্মাদ সাহেবের মতো একজন দায়িত্বশীল সাংবাদিক তাঁর মতামতটি পুনরায় বিবেচনা করবেন ও আমাদের প্রাইভেসির প্রতি সম্মান দেখাবেন। আমরা এই সংবাদ/মতামতের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি।

 

পরিবারের পক্ষে,

এডভোকেট আজিজুল হক সাহেবের ভাতিজা-

আনোয়ারুল ইসলাম বাবুল, দুবাই।

আশফাক রনি, লন্ডন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *