ঢাকা, বৃহস্পতিবার ৩০ মে ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
পাহাড়ে যৌথ অভিযান: সোনালী ব্যাংকের ক্যাশিয়ার লিয়ান বমসহ আটক ৫৪
উখিয়া নিউজ ডেস্ক :

তিন ব্যাংকের শাখায় ডাকাতির ঘটনার পর যৌথ বাহিনীর অভিযানে এখন পর্যন্ত ৫৪ জনকে আটক করা হয়েছে। আটক সবাই পাহাড়ের সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য বলে ধারণা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সোমবার সন্ধ্যা ৬টায় জেলা পুলিশ সুপার সৈকত শাহীন মোবাইল ফোনে জানান, যৌথ অভিযানে এ পর্যন্ত ৫৪ জনকে আটক করা হয়েছে। থানচি ও রুমা উপজেলা থেকে সবচেয়ে বেশি আটক করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাঁরা কেএনএফের সদস্য।

এর আগে বিকেল পৌনে ৪টায় রুমা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কে এম আরাফাত আমিন জানান, বান্দরবানের রুমা উপজেলায় যৌথ বাহিনীর অভিযানে সাতটি দেশীয় বন্দুক, ২০টি গুলি, কেএনএফের পোশাক, ল্যাপটপ, বিভিন্ন সরঞ্জামসহ আরও দুজনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তিনি জানান, রুমার বেতেলপাড়া এলাকায় অভিযান পরিচালনা ৭টি দেশি বন্দুক, ২০টি গুলি, কেএনএফের পোশাক, সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহৃত ল্যাপটপ, দুই জোড়া বুট, ১টি ছুরি ও বিভিন্ন সরঞ্জামসহ দুজনকে আটক করা হয়।

উল্লেখ্য, বান্দরবানে কয়েক ঘণ্টার ব্যবধানে রাষ্ট্রায়ত্ত তিনটি ব্যাংকের শাখায় সশস্ত্র সন্ত্রাসীরা হানা দিয়ে ডাকাতি ও এক কর্মকর্তাকে অপহরণ করে নিয়ে যায়। ওই কর্মকর্তাকে ঘটনার পরদিনই উদ্ধার হয়েছেন। বান্দরবানের পাহাড়ি সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এ ঘটনার সঙ্গে জড়িত বলে দাবি করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *