ঢাকা, শুক্রবার ০১ মার্চ ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন
নৌকায় ‘দেখায়া’ ভোট না দিলে দেশছাড়া করার হুমকি
ডেস্ক রিপোর্ট ::

সিংড়ার একটি ইউনিয়নে নৌকায় ভোট ‘দেখায়া’ দিতে হবে বলে সংখ্যালঘুদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে সরকার দলীয় প্রার্থীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে।

রোববার দুপুরে ডাহিয়া ইউপির আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবুল কালাম সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে এ অভিযোগ করেন।

লিখিত অভিযোগে বলা হয়, ওই ইউপির ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইফুলসহ নৌকার প্রার্থীর ১০ থেকে ১৫ কর্মী-সমর্থক শনিবার বিয়াশ বাবুপাড়া ও মিস্ত্রিপাড়া এলাকার সংখ্যালঘু ভোটারদের হুমকি দেন- বিদ্রোহী প্রার্থীকে ভোট দিলে দেশে থাকতে পারবে না। তা ছাড়া তার পোস্টার ছিঁড়ে নষ্ট ও তার কর্মী-সর্মকদের প্রাণনাশের হুমকি দিচ্ছেন। এসব হুমকির কারণে সংখ্যালঘু পরিবারগুলো আতঙ্কে রয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ওই ইউনিয়নে নৌকার ২০ থেকে ২২টি নির্বাচনী অফিস স্থাপন করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিদ্রোহী প্রার্থী।

অভিযুক্ত ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলামের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সংখ্যালঘুদের হুমকির বিষয়টি সঠিক নয়। তবে তিনি নৌকার প্রার্থীর কর্মীসভায় সংখ্যালঘু কয়েকজনের নাম উল্লেখ করে বক্তব্য দিয়েছিলেন। সেখানে শুধু ওই সংখ্যালঘু নেতাদের নৌকার পক্ষে ফিরে আসতে বলেছিলেন।

এ বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী মামুন সিরাজুল মজিদের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, এ ধরনের অভিযোগ সম্পর্কে তারা অবগত নন। তবে বিষয়টি খতিয়ে দেখে সত্যতা মিললে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আমিনুর রহমান বলেন, অভিযোগ তদন্তের জন্য থানায় পাঠানো হয়েছে।

আগামী ২৬ ডিসেম্বর সিংড়া উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *