ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
নিয়মিত মাদক সেবন করতেন মেয়র শাহনেওয়াজ : র‌্যাব
ডেস্ক রিপোর্ট ::

শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনায় জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর উত্তরা-১২ নম্বর সেক্টরের ‘হোটেল ডি মেরিডিয়ান’ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পরে আজ বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খব্দকার আল মঈন।

তিনি বলেন, গত ডিসেম্বর জামালপুরের দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুলে বিজয় দিবস উপলক্ষে একটি সরকারি অনুষ্ঠান চলাকালে উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ করে থাপ্পড় মারেন মেয়র শাহনেওয়াজ। এই ঘটনার পরে একটি মামলা দায়ের করা হয়।

তিনি আরও বলেন, এই মামলার পরিপ্রেক্ষিতে র‍্যাবের গোয়েন্দা শাখা ওই মামলার আসামিকে আজ ‘হোটেল ডি মেরিডিয়ান’ থেকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, আসামিকে জিজ্ঞাসাবাদে আমরা জানতে পেরেছি এবং সে নিজেও স্বীকার করেছে সে নিয়মিত মাদক সেবন করে।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর ওই অনুষ্ঠান চলাকালে পুষ্পস্তবক দেওয়ার সময় নামের সিরিয়াল ঘোষণাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ এরপর থানায় মামলা করেন ওই শিক্ষা কর্মকর্তা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশ হয়।

এরপর অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহারের কারণে পৌর মেয়রের পদ থেকে শাহনেওয়াজকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। একইসঙ্গে তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। তিনি দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য পদে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *