ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
নির্বাচন থেকে সরে দাঁড়াতে চাপ, প্রার্থীর আত্মহত্যার চেষ্টা
উখিয়া নিউজ ডেস্ক :

ভোলার দৌলতখানের উত্তর জয়নগর ইউনিয়নের এক মেম্বার প্রার্থীকে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য চাপ দেওয়া হয়। বিষয়টি মেনে নিতে না পারায় বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন প্রার্থী মো. মিলন চৌধুরী।

সোমবার (৮ নভেম্বর) সন্ধ্যায় উত্তর জয়নগর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের নিজ বাড়িতে কীটনাশক পান করেন বলে আরটিভি নিউজকে জানিয়েছেন ছেলে এমরান হাসান।

পরিবারের লোকজন তাৎক্ষণিক তাকে ভোলা হাসপাতালে ভর্তি করান। এরপর প্রাণে রক্ষা পান তিনি। ওই মেম্বার প্রার্থীর নাম মিলন চৌধুরী ( ফুটবল প্রতীক)। গুরুতর আহত মিলন চৌধুরী বর্তমানে ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ইউপি সদস্য প্রার্থী মিলন চৌধুরির ভাই আরিফুর রহমান বলেন, সোমবার বিকেলে প্রতিবেশী আওয়ামী লীগ নেতা বশির আমিন সত্তার হুমকি দিয়ে নির্বাচন থেকে সরে যেতে বলেন। বিষয়টি তিনি মানতে পারেননি।

অথচ স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা নির্বাচন ভালো হবে এমন আশ্বাস দিয়ে তাকে প্রচারণা থাকতে বলেন।

ছেলে অপি জানিয়েছেন, মিলন চৌধুরীকে নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার না করলে যদি কোন সহিংসতা ঘটে তাহলে সে দায় ইউনিয়ন আ. লীগ নিবে না। এমন হুমকিও দেওয়া হয়। এতে অভিমান করে সন্ধ্যা ৫টায় নিজের ঘরে ঢুকে কীটনাশক পান করেন। জনসমর্থন থাকার পরও প্রতিদ্বন্দ্বী প্রার্থী গিয়াস উদ্দিনকে বিজয়ী করতে এমন চাপ দেওয়া হয়।

ইউপি সদস্য প্রার্থী মিলন চৌধুরী বলেন, আমি এতদিন ধরে এলাকায় গণসংযোগ করেছি, এলাকায় আমার ব্যাপক সমর্থন রয়েছে, আমি যদি নির্বাচন থেকে সরে যাই তাহলে জনগনকে কি জবাব দেবো? তাই আত্মহত্যার চেষ্টা করেছি।

ভোলা সদর মডেল থানায় উপ-পরিদর্শক মো. জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পরিদর্শন করেছি, পরে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *