ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
নির্বাচনে কোন অনিয়মকে ছাড় দেওয়া হবে না- ভারপ্রাপ্ত পুলিশ সুপার
নিজস্ব প্রতিবেদক ::

১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু করতে পুলিশসহ সমস্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর থাকবে বলে জানিয়েছেন কক্সবাজারের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা বদ্ধ পরিকর। কোন অনিয়মকে ছাড় দেওয়া হবে না। এমনকি কোন পুলিশ সদস্যও যদি অভিযুক্ত হন, সাথে সাথে তাকে প্রত্যাহার করা হবে। ইতোমধ্যে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের সে বিষয়ে সতর্ক বার্তা দেওয়া হয়েছে।

শুক্রবার (৫ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গণমাধ্যমকর্মীদের আপডেট তথ্য প্রাপ্তির বিষয়ে মো. রফিকুল ইসলাম বলেন, যে কোনো তথ্য আমরা দ্রুত সময়ে সংবাদকর্মীদের জানানোর চেষ্টা করি। তবুও মাঝে মধ্যে নানা কারণে হয়ে ওঠেনা।

কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি বলেন, গণমাধ্যমের জন্য যত রকম সংবাদের সাপোর্ট দরকার সবটুকু আমরা দিতে প্রস্তুত। আন্তরিকতার কোন ঘাটতি থাকবে না।

পেশাগত দায়িত্ব পালনকালে সবসময় সাংবাদিকদের সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার।

তিনি বলেন, পুলিশ এবং সাংবাদিক পরস্পরের বন্ধু। আমরা মিলেমিশে দেশের জন্যই কাজ করি। কাজেই আমাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট থাকা জরুরি।

কুমিল্লায় মন্দিরে কুরআন অবমাননার ঘটনায় গ্রেফতার ইকবালের প্রসঙ্গ টেনে ভারপ্রাপ্ত পুলিশ সুপার বলেন, ইকবাল যে পালিয়ে এসে কক্সবাজারে ছিল তার তথ্য আগে থেকে আমারা জেনেছি। আমি নিজেই তাকে আটক করে নিয়ে আসি। বিশেষ চিহ্নগুলোর ছবি তুলে কুমিল্লা পাঠাই। পরে স্থানীয় পুলিশ নিশ্চিত করে।

সভায় বক্তব্য রাখেন- দৈনিক কালের কন্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমেদ, দৈনিক প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা, জ্যেষ্ঠ সাংবাদিক আয়াছুর রহমান, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রিয় সদস্য, দেশ টিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ নজিবুল ইসলাম, দৈনিক সকালের কক্সবাজারের সম্পাদক ফরহাদ ইকবাল, একাত্তর টিভির কক্সবাজার প্রতিনিধি কামরুল ইসলাম মিন্টু, এনটিভির কক্সবাজার প্রতিনিধি একরাম চৌধুরী টিপু, সময় টিভির কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেল, ইউএনবির কক্সবাজার প্রতিনিধি দীপক শর্মা দীপু, দৈনিক বাংলাদেশের খবরের কক্সবাজার প্রতিনিধি মাহাবুবুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *