ঢাকা, সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
নির্বাচনে কেউ ভোটকেন্দ্রে মারা যায়নি : ইসি সচিব
উখিয়া নিউজ ডেস্ক :

ইউনিয়ন পরিষদের (ইউপি) দ্বিতীয় ধাপের নির্বাচনে সহিংসতায় নিহতদের মধ্যে কেউ ভোটকেন্দ্রে মারা যায়নি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচন ভবনে তিনি এ কথা বলেন।

ভোট সুষ্ঠু হয়েছে জানিয়ে ইসি সচিব বলেন, ‘আপনারা বলেছেন ছয়জন মারা গেছেন, এটি ঠিক। এর জন্য কমিশন ব্যথিত। আজ যে ছয়জন মারা গেছে তারা কেউ ভোটকেন্দ্রে মারা যায়নি। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে ধাওয়া ও সহিংসতায় তারা মারা গেছে।’

তিনি বলেন, ‘৮৩৪টি ইউনিয়ন পরিষদে ভোট হয়েছে। সব জেলা-উপজেলায় খোঁজ নিয়েছি। আমরা জেনেছি ভোট খুব সুন্দর হয়েছে।’ এদিকে ৮ হাজার ৪০০ কেন্দ্রের মধ্যে ১০টি কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা করা হয়েছে বলে জানান হুমায়ুন কবীর।

ইসি সচিব বলেন, ‘ওই ১০ কেন্দ্রের ভোট বন্ধ করা হয়েছে। এগুলোতে পরে ভোটগ্রহণ করা হবে। অন্য কেন্দ্রগুলোর রেজাল্ট নিয়েও যদি ডিসিশন না হয় তখন পরবর্তীতে ভোট নেওয়া হবে। আমরা মনে করি পুরো দেশে ভালো ভোট হয়েছে।’

দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে ধাওয়া ও সহিংসতার ঘটনা ঘটেছে। এতে ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। নিহতদের মধ্যে নরসিংদীতে তিনজন, কক্সবাজারে একজন, চট্টগ্রামে একজন ও কুমিল্লায় একজন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *