ঢাকা, সোমবার ২৭ মে ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
‘নিখোঁজ’ রোহিঙ্গা নেতার মরদেহ উদ্ধার, আটক ৩
ডেস্ক রিপোর্ট ::

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা মাঝি ইয়াকুবের ঘরে থেকে ‘নিখোঁজ’ টেকনাফের রোহিঙ্গা নেতা সৈয়দ আমিনের (৪০) মরদেহ মাটি খুঁড়ে উদ্ধার করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। লাশের গলা কাটা ও শরীরের একাধিক স্থানে জখমের চিহ্ন রয়েছে।

আমর্ড পুলিশ সূত্রে জানা গেছে, পারিবারিক আধিপত্য বিস্তারের লক্ষ্যে সৈয়দ আমীনকে অপহরণ করে নিয়ে যায়। পরে ৮০ হাজার টাকা দাবি করে। টাকা দিতে না পারায় সৈয়দ আমিনকে হত্যা করে রোহিঙ্গা দুষ্কৃতিকারীরা।

এক বছর পর অপহরণের রহস্যের জট খুলতে গিয়ে তিন রোহিঙ্গা নাগরিককে আটক করে আমর্ড পুলিশ (এপিবিএন)। তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা আমিনের লাশের সন্ধান দেয়।

শনিবার (১৮ ডিসেম্বর) বিকেলে আটক রোহিঙ্গা সন্ত্রাসীদের নিয়ে ৮ নং আমর্ড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রবিউল ইসলাম ঘটনাস্থলে গিয়ে মাটি খুঁড়ে আমিনের মরদেহ বের করে।

৮ নং আমর্ড পুলিশের অধিনায়ক মোহাম্মদ সিহাব কায়সার খান জানান, এক বছর আগে সৈয়দ আমিন নামে এক রোহিঙ্গাকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ দিতে না পারায় তাকে হত্যা করা হয়। অপহরণের মামলার সূত্র ধরে আমরা অনেক দিন ধরে কাজ করে যাচ্ছিলাম। অবশেষে ক্যাম্পের মাঝিদের সহায়তা নিয়ে তিন রোহিঙ্গাকে আটক করে ইয়াকুবের ঘর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *