ঢাকা, সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
থানচি-রোয়াংছড়িতে ৩ দিনের পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা
ডেস্ক রিপোর্ট ::

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আগামী ২৪, ২৫ ও ২৬ ডিসেম্বর বান্দরবানের থান‌চি ও রোয়াংছ‌ড়ি‌তে পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (২৩‌ ডিসেম্বর) জেলা প্রশাসন থেকে এ তথ্য জানা গেছে।

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য আগামী ২৪ তারিখ ভোর থেকে থেকে ২৭ ডিসেম্বর ভোর পর্যন্ত পর্যটক ভ্রমণের ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বান্দরবান জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক জরুরি নোটিশে এই নির্দেশ দেওয়া হয়।

সূত্র জানিয়েছে, ২৬ ডিসেম্বর (রোববার) রোয়াংছ‌ড়ি ও থান‌চি‌র আট ইউনিয়নে নির্বাচন হবে। এ দু‌টি উপজেলার মধ্যে থান‌চি‌তে তমা তুঙ্গি, নাফাখুম, বড় পাথর এবং রোয়াংছ‌ড়ি‌তে দেবতাখুমসহ বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র রয়েছে। আর এসব পর্যটন কেন্দ্রে প্রতিদিন বেড়া‌তে আসেন শত শত পর্যটক। তাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে এ দুই উপজেলায় তিন দিনের জন্য পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে স্থানীয় প্রশাসন।

জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি বলেন, ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে বান্দরবান পার্বত্য জেলার থানচি-রোয়াংছড়ি উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উক্ত ভোট গ্রহণ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের নিমিত্তে রোয়াংছড়ি ২৫ ডিসেম্বর ভোর থেকে ২৬ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত, থানচিতে ২৪ ডিসেম্বর ভোর থেকে ২৭ ডিসেম্বর ভোর পর্যন্ত পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

তিনি আরও বলেন, ২৬‌ ডিসেম্বর নির্বাচন‌ অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ কর‌তে এবং নির্বাচনী সহিংসতা এড়া‌তে এসব পর্যটন কেন্দ্রে পর্যটকসহ সব বহিরাগতর ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *