ঢাকা, শনিবার ২৭ জুলাই ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
ডিজিটাল নিরাপত্তা আইনে প্রেসক্লাব সভাপতি গ্রেফতার
ডেস্ক রিপোর্ট ::

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাতক্ষীরার পাটকেলঘাটা থানা প্রেসক্লাব সভাপতি জহুরুল হকসহ দুজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে পাটকেলঘাটা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার জহুরুল হক (৪৫) পাটকেলঘাটা থানার চৌগাছা গ্রামের আব্দুর রশিদের ছেলে। তিনি পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ভোরের পাতা পত্রিকার থানা প্রতিনিধি।

গ্রেফতার অপর ব্যক্তির নাম আব্দুর রহমান। তিনি পাটকেলঘাটা পল্লীবিদ্যুৎ সমিতির কার্যালয়ের পাশের বাসিন্দা।

সাতক্ষীরা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আক্তার বলেন, ‘ফেসবুকে পুলিশ ও সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য লেখায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। সেই মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।’

মামলার বাদী ডিবির উপ-পরিদর্শক (এসআই) আরিফুর রহমান। তিনি জানান, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অধস্তনদের বিরুদ্ধে বেনামি দরখাস্ত ও স্থানীয় কর্মকর্তাদের বিরুদ্ধে ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে উস্কানিমূলক বক্তব্য লেখাসহ বিভিন্ন অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানায় মামলাটি করা হয়েছে। মামলায় পাটকেলঘাটার জহুরুল ইসলাম ও আব্দুর রহমানসহ তিনজনকে আসামি করা হয়েছে।

সদর থানার ওসি গোলাম কবীর জানান, গ্রেফতারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে পাটকেলঘাটার কয়েকজন সাংবাদিকের ভাষ্য, সদ্যবিদায়ী তালা সার্কেলের সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবিরের বিরুদ্ধে ফেসবুকে মন্তব্য লেখায় সাংবাদিক জহুরুল হকের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *