ঢাকা, সোমবার ২৭ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন
ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় রোহিঙ্গা শিবির থেকে ৫ আরসা সদস্য আটক
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজারের উখিয়া বালুখালী রোহিঙ্গা শিবির থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ আরসা সদস্যকে গ্রেফতার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

সোমবার (১১ অক্টোবর) ভোররাতে ৯ নম্বর বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের সি/১৬ ব্লকের কাঁচাবাজারের সামনের রাস্তার উপর থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক মোহাম্মদ সিহাব কায়সার খান জানান, গোপন সূত্রে জানা যায় এফডিএমএন ক্যাম্প-০৯ এর কাঁচাবাজারের সামনের রাস্তার পাশের গলিতে ডাকাতি করার জন্য কয়েকজন রোহিঙ্গা প্রস্তুতি নিচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে পানবাজার পুলিশ ক্যাম্পের পুলিশ সদস্যরা ঐ স্থানে অভিযান পরিচালনা করে। অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় ওমর ফারুক (১৯), মুক্তার আহাম্মদ (৫০), মোহাম্মদ সলিম (৩৮), মো. আরাফাত (২৫) ও মনসুর আলম (২৫) কে আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৬টি কাঠের বাটযুক্ত লোহার তৈরি দা, ২টি কাঠের বাটযুক্ত ছুরি ও ৮টি লোহার রডের তৈরি ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়।

পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃত ১, ২ ও ৩ নম্বর আসামি ওমর ফারুক, মুক্তার আহাম্মদ ও মোহাম্মদ সলিম আরসার অন্যতম নেতা ডা: ওয়াক্কাস ওরফে নুর কলিম এর ঘনিষ্ঠ সহচর এবং উক্ত সংগঠনের সদস্য। এছাড়া মোঃ আরাফাত আরসার তালিকাভুক্ত সন্ত্রাসী। আর মনসুর আলম চিহ্নিত মাদক ব্যবসায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *