ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
টেকনাফে বাঘের বাচ্চা উদ্ধার
ডেস্ক রিপোর্ট ::

কক্সবাজার জেলার টেকনাফে আহত অবস্থায় ১টি মেছো বাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে বাচ্চাটিকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) টেকনাফের বাহারছড়া শামলাপুর মেরিন ড্রাইভের পাশে আহত মেছো বাঘের বাচ্চা উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়-গত শনিবার ২২ জানুয়ারি টেকনাফের বাহারছড়া শামলাপুর মেরিন ড্রাইভের পাশে একটি আহত মেছো বাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে।

প্রথমে বাঘের বাচ্চাটি শামলাপুর বাজার ডা. শামশুল আলমের কাছে আনেন শামলাপুর বিট অফিসার ফেরদৌস আহমদ ও ভিসিএফ সভাপতি আমির মোহাম্মদ শাহজাহান এবং সিপিজি সভাপতি খাইরুল বশর। সেখানে হোয়াইক্যং সিএমইসির সভাপতি আলমগীর চৌধুরী ও সহ-সভাপতি মো. সাইফুল্লাহ কোম্পানি উপস্থিত হয়ে আহত বাঘের বাচ্চাটি দেখেন।

হোয়াইক্যং রেঞ্জ অফিসার এসিএফ তারেক রহমানের সাথে ফোনে আলোচনা করে ডা. শামশুল আলমের পরামর্শক্রমে টেকনাফ উপজেলা পশু হাসপাতালে বিট অফিসার ফেরদৌস আহমদ ও সিপিজি সদস্য জাফর আলমকে বাঘের বাচ্চাটাকে নিয়ে পাঠানো হয়।

টেকনাফ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়। পরে উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে বিট অফিসার ফেরদৌস আহমদ ও শামলাপুরের সিপিজি সদস্য জাফর আলমের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য বর্তমানে ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্ক এ হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *