ঢাকা, সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
টেকনাফে অস্ত্র ও মাদকসহ আটক -২
মুহিববুল্লাহ মুহিব, নিউজ বাংলা ২৪ ::

কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদীতে অভিযান চালিয়ে অস্ত্র ও মাদকসহ দুজনকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

তাদের মধ্যে একজন মিয়ানমারের নাগরিক বলে জানা গেছে।

নাফ নদীর দমদমিয়া পয়েন্ট থেকে শুক্রবার ভোরে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে বেলা ১১ টায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি বলেন, ‘তাদের কাছ থেকে জব্দ করা পিস্তল, আইস ও ইয়াবার বাজার মূল্য আনুমানিক ৫ কোটি ৭৯ লক্ষ ৬০ হাজার টাকা।’

আটকরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী এলাকার দ্বীন মোহাম্মদ এবং মিয়ানমার মন্ডু শহরের শিয়া কনদং এলাকার বদি আলম।

লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদে তারা জানতে পারেন গভীর রাতে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকায় নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে।

এমন সংবাদে টেকনাফ ব্যাটালিয়ন সদর এবং টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবির দমদমিয়া বিওপি থেকে দুইটি বিশেষ টহলবাহিনী নাফ নদীতে কৌশলগত অবস্থান নেয়।

গভীর রাতে তারা হস্তচালিত একটি কাঠের নৌকাকে বাংলাদেশে আসতে দেখে। জালিয়ারদ্বীপের কাছাকাছি পৌঁছালে নৌকাটিকে চ্যালেঞ্জ করে বিজিবি সদস্যরা।

চ্যালেঞ্জ উপেক্ষা করে তারা নৌকা ঘুরিয়ে আবার মিয়ানমার সীমান্তের দিকে ফেরত যেতে নিলে নৌকা লক্ষ্য করে গুলি ছোঁড়ে টহলবাহিনী। পরে নৌকা থেকে অস্ত্র ও মাদকসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়।

বিজিবি কর্মকর্তা বলেন, ‘নৌকা তল্লাশী করে পাটাতনের নিচে থেকে একটি বিদেশী পিস্তল, ১ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ২০ হাজার পিস ইয়াবাসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়।’

তিনি আরও বলেন, ‘গ্রেপ্তারদের বিরুদ্ধে অস্ত্র, মাদক এবং চোরাচালান আইনে মামলা করে উদ্ধারকৃত মালামালসহ তাদের টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *