ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
ছেলে-মেয়ে-নাতির সঙ্গে এইচএসসি পাস করলেন তিনি
ডেস্ক রিপোর্ট ::

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আছালং ইসলামপুর এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম চৌধুরী ৫০ বছর বয়সে উচ্চ মাধ্যমিক (আলিম) পাস করেছেন। খাগড়াছড়ি ইসলামিয়া আলিম মাদরাসা থেকে পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ২.১৪ পেয়েছেন তিনি।

এদিকে সরকারি কলেজ থেকে পরীক্ষা দিয়ে সিরাজুল ইসলামের ছোট মেয়ে মাহমুদা সিরাজ জিপিএ ৪.১৭ ও বড় মেয়ের ছেলে মো. নাজমুল হাসান জিপিএ ৪.৬৭ পেয়ে এইচএসসি পাস করেছেন। এছাড়া তার একমাত্র ছেলে হাফেজ নেছারুদ্দীন আহমদ চট্টগ্রাম বায়তুশশরফ কামিল মাদরাসা থেকে আলিম পরীক্ষায় জিপিএ ৪.০০ পেয়েছেন।

সিরাজুল ইসলাম তাইন্দং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সহ-সভাপতি। তার ছয় মেয়ে ও এক ছেলে।

জানা গেছে, ১৯৮৭ সালে এসএসসি পাস করেছিলেন তিনি। এরপর মা-বাবার দেখভাল ও পারিবারিক কাজের চাপে ইচ্ছা থাকলেও পাড়াশোনা এগিয়ে নিতে পারেননি। তবে সবসময় লেখাপড়ার তাগিদ অনুভব করতেন। সেই থেকেই ৫০ বছর বয়সে আলিম পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন।

সিরাজুল ইসলাম বলেন, পবিত্র গ্রন্থাদিতে দোলনা থেকে কবর পর্যন্ত শিক্ষার্জনকে উৎসাহিত করা হয়েছে। আমার মনে হয়েছে যৌবনে যেহেতু পড়তে পারিনি তাই মাঝ বয়সে হলেও একটু পড়ি। পরম আল্লাহ আমার সেই ইচ্ছা পূরণ করেছেন।

ভবিষ্যতে আরও লেখাপড়া কথাও জানান এক সময়ের প্রভাবশালী এই বিএনপি নেতা।

সিরাজুল ইসলাম ১৯৯২ থেকে ৯৭ পর্যন্ত মাটিরাঙ্গার তাইন্দং ইউনিয়ন পরিষদের সদস্য ছিলেন। পরবর্তীতে ২০০৩ থেকে ২০১১ পর্যন্ত চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *