ঢাকা, শনিবার ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ১৫ দল
স্পোটস ডেস্ক ::

লিওনেল মেসিবিহীন বার্সেলোনা যে কতোটা বিবর্ণ সেটি প্রমাণ হলো আরও একবার। বায়ার্ন মিউনিখের কাছে হেরে এবার সর্বনাশ। গ্রুপের ‘তৃতীয় সেরা’ দল হওয়ায় কাতালান ক্লাবটির জায়গা হয়েছে ইউরোপা লিগে। এরমধ্য দিয়েই নিশ্চিত হয়ে গেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ১৫ দল।

আটালান্টা-ভিয়ারিয়ালের ম্যাচটি বৃহস্পতিবার রাতে। এটি শেষ হলেই নকআউট পর্বের দল চূড়ান্ত হয়ে যাবে। তার আগেই অবশ্য নিশ্চিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের প্রথম লেগের ম্যাচের তারিখ। ২০২২ সালের ১৫, ১৬, ২২ ও ২৩ ফেব্রুয়ারি হবে প্রথম লেগ। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শীর্ষ টুর্নামেন্টের নকআউট পর্বের দ্বিতীয় লেগ ৮, ৯, ১৫ ও ১৬ মার্চ।

তার আগে বার্সার বিদায় নিয়েই হতাশা ছুঁয়েছে। কারণ স্প্যানিশ এই ক্লাবটি নকআউট পর্বে খেলবে না সেটা মেনে নেওয়া কঠিন। ইতিহাস জানাচ্ছে, গত ২১ বছরে প্রথমবার বার্সেলোনা ছিটকে গেলো চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে থেকে। এছাড়া অন্য জায়ান্ট ক্লাবগুলো ঠিকই পেরিয়েছে গ্রুপ পর্বের বৈতরণী! ক্লাব বদলে প্যারিসে যাওয়া কিংবদন্তি মেসির ক্লাব পিএসজিও আছে নকআউট পর্বে।

শেষ ষোলোতে পা রেখেছে যারা-

লিভারপুল, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, পিএসজি, অ্যাটলেটিকো মাদ্রিদ, আয়াক্স, স্পোর্টিং সিপি, ইন্টার মিলান, বায়ার্ন মিউনিখ, বেনফিকা, ম্যানচেস্টার ইউনাইটেড, লিঁল, রেড বুল সলসবুর্গ, চেলসি ও জুভেন্টাস।

# ভিয়ারিয়াল কিংবা আটালান্টা দুই ক্লাবের একটি নাম লেখাবে নকআউট পর্বে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *