ঢাকা, বৃহস্পতিবার ৩০ মে ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী প্রচারণার খিচুড়ি জব্দ, এতিমখানায় বিতরণ
উখিয়া নিউজ ডেস্ক :

বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে উঠান বৈঠক পরবর্তী আচরণবিধি লঙ্ঘন করে খিচুড়ি পরিবেশনের আয়োজন করার অভিযোগ পাওয়া গেছে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। খবর পেয়ে উপজেলা প্রশাসন এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান সরোয়ার মাহমুদের খিচুড়ি পার্টি পণ্ড করে দেন।

 মঙ্গলবার রাত ১০টার দিকে ইউনিয়নের রামপট্টি এলাকায় এই ঘটনা ঘটে। আগামী ২৮ নভেম্বরের ওই ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাবুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রহমতপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী সরোয়ার মাহমুদ। তার শতাধিক কর্মী-সমর্থক ইউনিয়নের রামপট্রি এলাকায় একটি বাড়ির সামনে মঙ্গলবার রাত ১০টার দিকে সমাবেত হয়ে নির্বাচনী প্রচারণা করছিলেন।

এ সময় শতাধিক লোকের জন্য খিচুড়ি রান্নার আয়োজন চলছিল। যা স্থানীয় সরকার নির্বাচন আইন অনুযায়ী সম্পূর্ণ আচরণবিধি লঙ্ঘন। খবর পেয়ে পুলিশের সহায়তায় স্বতন্ত্র প্রার্থীর ওই প্রচারণামূলক কর্মকাণ্ড পণ্ড করে দেওয়া হয়েছে। তবে প্রশাসনের উপস্থিতি টের পেয়ে সরোয়ার মাহমুদের কর্মী সমর্থকরা সটকে পড়ায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা যায়নি।

তিনি আরও জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণ করে যে খিচুড়ি আয়োজন করা হয়েছিল তা জব্দ করে স্থানীয় একটি এতিমখানায় বিতরণ করা হয়েছে এবং বাবুর্চিকে ডেকে সর্তক করা হয়েছে। এ ছাড়া আচরণবিধি লঙ্ঘনের দায়ে প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *