ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
চট্রগ্রাম পাসপোর্ট করতে যাওয়া রোহিঙ্গা যুবক আটক
ডেস্ক রিপোর্ট ::

চট্টগ্রামে পাসপোর্ট করতে যাওয়ার অভিযোগে মো. আরমান নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছে ভেরিফায়েড জন্মনিবন্ধন সনদ জব্দ করা হয়েছে।

মনসুরাবাদ আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে বৃহস্পতিবার বেলা ৩টার দিকে তাকে আটক করা হয়।

বিষয়টি  নিশ্চিত করেছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম।

পাসপোর্ট অফিসের পরিচালক আবু সাইদ  বলেন, ‘আরমান নামে এক যুবক পাসপোর্টের আবেদন করতে এলে আমরা তাকে সন্দেহ করি। পরে যাচাই-বাছাই করে ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে নিশ্চিত হই সে রোহিঙ্গা নাগরিক।’

সাইদ জানান, আরমানের কাছ থেকে ভেরিফায়েড জন্মনিবন্ধন সনদ পাওয়া গেছে। যেখানে স্থায়ী ঠিকানা হিসেবে সন্দ্বীপের হরিশপুর লেখা। পাসপোর্টের আবেদনে আরমানের মায়ের জাতীয় পরিচয়পত্র নম্বর উল্লেখ করা আছে। যা নির্বাচন কমিশনের সার্ভারের তথ্যের সঙ্গে মিলে গেছে।

সাইদ বলেন, ‘জিজ্ঞাসাবাদে সে (আরমান) জানিয়েছে তার মায়ের এক পরিচিতজনের মাধ্যমে জন্মনিবন্ধনসহ যাবতীয় কাগজপত্র সংগ্রহ করেছে। তবে ওই ব্যক্তির নাম-পরিচয় জানাতে পারেনি। আবেদনে উল্লেখ করা তার মায়ের জাতীয় পরিচয়পত্র নম্বর নির্বাচন কমিশনের সার্ভারে পাওয়া গেছে। আরমানের জন্মনিবন্ধন সনদও অনলাইনে ভেরিভায়েড। আমরা তাকে পুলিশে দিয়েছি।’

ডবলমুরিং থানার ওসি আবুল কাশেম জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যারা এই রোহিঙ্গা যুবকের কাগজপত্র তৈরিতে জড়িতে তাদের খুঁজে বের করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *