ঢাকা, বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
গ্রাজুয়েট উখিয়া-টেকনাফের উদ্যোগে ‘বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী সম্পন্ন
রুমানা ইয়াসমিন পুতুল ::

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বিজয়ের মাসে গ্রাজুয়েট, উখিয়া-টেকনাফ গ্রুপের পক্ষ থেকে ২য় ধাপে ৩০ ডিসেম্বর ২০২১ইং বৃহস্পতিবার টেকনাফ উপজেলার কানজর পাড়া উচ্চ বিদ্যালয়ে “বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি-২০২১” সম্পন্ন হয়েছে। প্রথম ধাপে উখিয়া উপজেলার চোয়াংখালী গ্রামে প্রায় ২৫০ জনকে রক্তের গ্রুপিং করা হয়৷ ২য় ধাপেও প্রায় ২৫০ জনকে রক্তের গ্রুপিং করা হয়।

হোয়াইক্যং ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহম্মদ আনোয়ারী উক্ত প্রোগ্রাম সকাল ৯টায় উদ্বোধন করেন। তিনি সবার উদ্দেশ্যে বলেন, ‘প্রত্যেক মানুষের রক্তের গ্রুপ জানা অত্যন্ত জরুরী। আমার এলাকায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী’র উদ্যোগ নেওয়ায় আমি গ্রাজুয়েট, উখিয়া টেকনাফ কে আন্তরিক অভিনন্দন জানাই এবং সে সাথে এ ধরণের মানবসেবায় প্রত্যেককে এগিয়ে আসার জন্য আহবান জানাচ্ছি।’

কানজর পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, ‘একজন মানুষের রক্তের গ্রুপ জানা থাকলে যেকোন সংকট মুহূর্তে মানুষের জীবন বাঁচাতে দ্রুত সহযোগিতা করা যায়।’

গ্রাজুয়েট, উখিয়া-টেকনাফ গ্রুপের এডমিন রফিকুল কবির আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন, রক্তদান ও স্বেচ্ছাসেবী সংগঠন “উখিয়া ব্লাড ব্যাংক” এবং উত্তর কানজর পাড়া স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনকে। আরো কৃতজ্ঞতা প্রকাশ করেন এম. এ. সাত্তার আজাদকে যিনি অক্লান্ত পরিশ্রম করে এই প্রোগ্রামটি অর্গানাইজ করেছেন এবং মাহবুব নেওয়াজ মুন্না, রোমানা ইয়াছমিন পুতুল সহ সকল মডারেটরবৃন্দকে।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন হোয়াইক্যং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার শাহজালাল এবং পরিষদের ডিজিটাল উদ্যোগক্তা এস এম সাবুল কাদের সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *