ঢাকা, রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
গৃহবধূ থেকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চকরিয়ার ফারহানা
নিজস্ব প্রতিবেদক,চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে গৃহবধূ থেকে নৌকার মাঝি হয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফারহানা আফরিন মুন্না। তিনি বর্তমান চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কামরুজ্জামান সোহেলসহ ৫ প্রার্থীকে পরাজিত করে চেয়ারম্যন নির্বাচিত হয়েছেন।

ফরাহানা নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬৬৫১ ভোট, তার প্রতিদ্বন্দ্বী আনোয়ারুল আরিফ ৩৯৯৯ ভোট, বিদ্রোহী কামরুজ্জামান সোহেল ২৯৬৫ ভোট, মো. আবদুল্লাহ ২২ ভোট, মো. সালাহ উদ্দিন ৩২ ভোট ও সাইফুল ইসলাম ২১ ভোট পেয়েছেন।

জানা যায়, পূর্ব বড় ভেওলা ইউনিয়নের বাসিন্দা সাবেক ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন নোবেলকে গত ২৭ আগস্ট ইউপি নির্বাচন সংক্রান্ত বিরোধের জের ধরে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করেন

তিনি এ নির্বাচনেও প্রার্থীতা ঘোষণা করেছিলেন। পরে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হলে প্রয়াত নোবেলের স্ত্রী ফারহানা আফরিনকে নৌকার মাঝি ঘোষণা করা হয়।স্থানীয় আওয়ামীলীগ একাট্টা হয়ে তাকে সহযোগীতা করেন। তিনি বিপুল ভোটের ব্যবধানে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ায় ফারহানা আফরিন মুন্না বলেন, আমার স্বামী নোবেল হত্যাকান্ডের প্রতিদান দিয়েছেন পূর্ব বড় ভেওলার জনগণ। আমি সাধ্যমত এলাকার উন্নয়ন ও নৌকার মান ধরে রাখব।

উল্লেখ্য, পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তার মধ্যে নারী প্রার্থী ফারহানা আফরিন ৫ পুরুষ প্রার্থীকে পরাজিত করে বিপুল ভোটে বিজয়ী হলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *